খেলার খবর

‘শান্তর নেতৃত্ব অসাধারণ’

ডেস্ক রিপোর্ট:  

সাকিব আল হাসান ইনজুরিতে, লিটন দাস পারিবারিক কারণে আছেন এক মাসের লম্বা ছুটিতে। তাতেই আরও একবার কপাল খুলে নাজমুল হোসেন শান্তর। বিশ্বকাপ আগেই কিউই সিরিজে পেয়েছিলেন ওয়ানডে দলের নেতৃত্বের সুযোগ। সেই খুব একটা স্মরণীয় করতে পারেননি তিনি। তবে বিশ্বকাপের পরেই লাল বলের ক্রিকেটে দেখালেন বাজিমাত।

টেস্ট নিজের ক্যাপ্টেন্সির অভিষেকে করলেন সেঞ্চুরি, বাংলাদেশের হয়ে যেকোনো অধিনায়কের জন্য যা প্রথম। সিলেটের সেই টেস্টে পেলেন জয়ের দেখা। এরপরই তার নেতৃত্বের প্রশংসায় মেতেছেন নানা মহলের মানুষ। সেই দলে নাম লেখালেন দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। আজ (মঙ্গলবার) দ্বিতীয় টেস্টকে সামনে রেখে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে শান্তর নেতৃত্ব নিয়ে কথা বলেন হাথুরুসিংহে। ভবিষ্যতে নিয়মিত অধিনায়কের দৌড়ে শান্তকে ভালোভাবেই এগিয়ে রাখছেন তিনি।

হাথুরুসিংহে বলেন, ‘অধিনায়কত্ব আর নেতৃত্ব দুটো কিন্তু আলাদা বিষয়। অধিনায়কত্বটা সে (শান্ত) দারুণ করেছে। ম্যাচে সে সবসময় এক ধাপ এগিয়ে ছিল। দারুণ ফিল্ডিং সাজিয়েছে। কখনো আন-অর্থোডক্স ছিল, কিন্তু বেশ সফল ছিল।’

অধিনায়ক আর নেতৃত্ব আলাদা করে তার দুটি দিকেরই প্রশংসা করেছেন হাথুরুসিংহে। এবং তাকে সামনেও অধিনায়ক হিসেবে দেখতে মুখিয়ে আছেন। তিনি আরও বলেন, ‘নেতৃত্বের দিক থেকেও শান্ত বেশ ভালো ছিল। সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। বিষয়টা বেশ ভালো, আমার মনে হয় তার সামনে লম্বা একটা ভবিষ্যৎ অপেক্ষা করছে। সে অধিনায়ক থাকবে কি না, সে বিষয়ে বোর্ড সিদ্ধান্ত নেবে। তাকে আমি অধিনায়কত্বের জোর দাবিদার হিসেবেই দেখছি।’

ঘরের মাটিতে টেস্ট সিরিজ শেষে কিউই সফরের যাবে বাংলাদেশ। সেখানে সাদা বলের দুই ফরম্যাটেরই সিরিজ খেল্বেন শান্ত-মিরাজরা। সফরটির দুই দলের নেতৃত্বের দায়িত্বও পেয়েছেন শান্ত। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *