খেলার খবর

সিরিজ জিতলেই শান্তদের বোনাস দেবেন পাপন!

ডেস্ক রিপোর্ট: ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির কথা কারোই ভুলে যাওয়ার কথা নয়। যার রেশ এখনও কাটেনি। কিন্তু এরই মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে ঐতিহাসিক এক টেস্ট ম্যাচ জিতেছে বাংলাদেশ। যে কারণে দীর্ঘদিন পর কিছুটা হলেও সুবাতাস বইছে দেশের ক্রিকেটে। তবে চমকে দেয়া বিষয় হলো, ইতোমধ্যেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে বোনাস দাবি করেছেন ক্রিকেটাররা।

এইতো কয়েকদিন আগেই নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ। এমনকি এই টুর্নামেন্ট চলাকালীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও ছিলেন অনেকটাই নিরবে। তবে কিউইদের বিপক্ষে টেস্ট জেতার পরেই আবারও গণমাধ্যমের সামনে এলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

দেশের বেশ কিছু গণমাধ্যমের খবর, ৪ ডিসেম্বর রাতে টিম হোটেলে দলের সঙ্গে নৈশভোজ করার সময় তার কাছে নাকি বোনাস দাবি করেছিলেন ক্রিকেটাররা। এরপর ক্রিকেটারদের তাতিয়ে দিতে পাপন ঘোষণা দেন, সিরিজ জিতলে নাজমুল হোসেন শান্তদের দেয়া হবে অনেক বড় বোনাস। তবে সিলেট টেস্টের সাফল্যকে অনেক বড় করে দেখছেন পাপন।

এ বিষয়ে গণমাধ্যমকর্মীদের পাপন বলেন, ”প্রথম ম্যাচ সিলেটে হয়েছে যেখানের উইকেটটা ভালো ছিল। এখানে আমাদের কিউরেটরের দায়িত্বে কে ছিল আপনারা জানেন, দুনিয়ার অন্যতম সেরা সে (টনি হেমিং)। ওখানে ব্যাটারদের জন্য ছিল, স্পিনারদের জন্য ছিল, পেসারদের জন্যও ছিল, বাউন্সও ছিল, সবই ছিল। এরকম সাধারণত আমরা দেখি নাই। এর আগে কিন্তু এরকম উইকেট দেখিনি, এটা স্বীকার করতেই হবে।”

দ্বিপাক্ষিক সিরিজে বেশ কিছু সফলতার মুখ দেখলেও বৈশ্বিক আসরে বাংলাদেশের অর্জন বরাবরই ম্লান। তবে দেশের ক্রিকেটে বড় সিরিজ জয় করার পর, তাদেরকে পুরস্কৃত করার নজিরও আছে। তবে দুই একটি সিরিজ জয়ের পরই বিসিবির এমন পুরষ্কার অল্পতেই তুষ্ট করে ফেলছে না তো ক্রিকেটারদের? -প্রশ্নটা পাঠকের কাছেই তোলা থাকল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *