খেলার খবর

‘যারা সমর্থন করেননি তাদেরকেও অনেক ধন্যবাদ’

ডেস্ক রিপোর্ট: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৯ রানে হারের ম্যাচে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি মাহমুদউল্লাহর সেঞ্চুরি। ধ্বংসযজ্ঞের মধ্যে দাঁড়িয়ে টেলেন্ডারদের নিয়ে ব্যাট করে সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ব্যাটার। ৫৮ রানে পাঁচ উইকেট হারানো বাংলাদেশকে শেষ পর্যন্ত নিয়ে গেছেন ২৩৩-এ। অথচ বিশ্বকাপের আগেও দলে থাকবেন কি-না মাহমুদউল্লাহ তাই নিয়ে ছিল শঙ্কা।

এশিয়া কাপের দলে জায়গা না হওয়ায় বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহর জায়গা পাওয়া নিয়ে ছিল শঙ্কা। লম্বা সময় বিশ্রামের নামে দল থেকে বাদ দেওয়া হয়েছিল তাকে। তবে মাহমুদউল্লাহ নিরাশ হননি। জাতীয় দলে ফেরার লড়াইটা চালিয়ে গিয়েছিলেন। নিজেকে প্রস্তুত করেছিলেন। সেই ডাকটা যখন আসল তখন ঠিকই নিজেকে মেলে ধরেছেন। ব্যাট হাতে সমর্থকদের প্রত্যাশা মিটিয়েছেন।

বিশ্বকাপের পাঁচ ম্যাচ শেষে তিনিই এখন দলের সেরা পারফর্মার। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের চারটিতে সুযোগ পেয়ে তিনটিতে ব্যাট করেছেন মাহমুদউল্লাহ। যেখানে ৯৯ গড় ও ১০১ স্ট্রাইকরেটে তার মোট রান ১৯৮। রানের বিচারে বাংলাদেশে তার ধারে কাছেও নেই কেউ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১১ রানের ইনিংস খেলে তাই সেই সমর্থক ও দুঃসময়ে পাশে থাকা নিজ পরিবারকেই উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এই সেঞ্চুরি আমার পরিবার ও গত ৩ মাসে যারা আমাকে সাপোর্ট করেছেন, যারা দোয়া করেছেন তাদের জন্য।

আপনাদের মধ্য থেকে যারা আমাকে ঐ সময় সাপোর্ট করেছেন তাদেরকে ধন্যবাদ। যারা সাপোর্ট করেননি তাদেরকেও অনেক ধন্যবাদ। দিনশেষে আপনি বাংলাদেশের জন্য খেলতে চাইবেন, জিততে চাইবেন। এর চেয়ে বড় প্রেরণা কিছু হতে পারে না।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *