খেলার খবর

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ লিওনেল মেসি

ডেস্ক রিপোর্ট: লিওনেল মেসির অর্জন ও সাফল্যের তালিকা যেন শেষই হচ্ছে না। এবার টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন। মঙ্গলবার রাতে ম্যাগাজিনটি তথ্যটি প্রচার করেছে।

ফ্রান্স জায়ান্ট পিএসজি ছেড়ে তিনি গত জুলাইতে যোগ দিয়েছিলেন মেজর লীগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে। তার আগমনের পর দলের অবস্থান যেন অন্য উচ্চতা লাভ করেছে। মূলত মায়ামিতে তার প্রভাব এবং পারফরম্যান্সের কারণেই তাকে ২০২৩ এর বর্ষসেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত করা হয়েছে।

ইন্টার মায়ামিতে মেসি যোগ দেওয়ার পর যুক্তরাষ্ট্রে ফুটবল খেলাটি যেন নতুন রূপ লাভ করে। যেই দেশের মানুষ ফুটবলকে কখনো সেভাবে মনোযোগ দিয়ে দেখেনি তারাও একমাত্র মেসির জন্যই খেলাটির প্রতি আগ্রহী হয়। মায়ামির ম্যাচ সম্প্রচার করা অ্যাপল টিভি নতুন করে ১ লাখেরও বেশি সাবস্ক্রাইবার পায় মেসির আগমনের পর।

“এই বছর যা অসম্ভব বলে মনে হয়েছিল, লিওনেল মেসি তা করে দেখাতে সক্ষম হয়েছেন। যখন তিনি ইন্টার মায়ামির সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন: মার্কিন যুক্তরাষ্ট্রকেও তিনি একটি ফুটবল দেশে পরিণত করেন।”- এমনটাই মন্তব্য করেছে টাইম ম্যাগাজিন।

 

লিওনেল মেসির আগে এই বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবটি পেয়েছিলেন অন্যান্য তারকা খেলোয়াড়েরা। ২০২২ সালে বেসবল খেলোয়াড় অ্যারন জাজ, ২০২১ সালে জিমন্যাস্ট সিমন বাইলস ও ২০২০ সালে বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস হয়েছিলেন টাইমসের বর্ষসেরা খেলোয়াড়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *