সারাদেশ

প্রার্থীতা ফিরে পেতে বিভাগীয় কার্যালয়ে ৪৯ আবেদন জমা

ডেস্ক রিপোর্ট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নে অংশগ্রহ‌ণের ল‌ক্ষ্যে ঢাকা ৪ থেকে ১৮ পর্যন্ত মোট ১৫টি আসনে জমাকৃত ম‌নোনয়নে অবৈধ ব‌লে বি‌বে‌চিত হয়েছে ৬৪‌টি ম‌নোনয়‌নপত্র। এর ম‌ধ্যে আ‌পি‌লের জন‌্য আ‌দেশ ক‌পি সংগ্রহ ক‌রে‌ছেন ৪৯ জন প্রা‌র্থী।

বুধবার (৬ ডি‌সেম্বর) রাজধানীর সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী ক‌মিশনার (সাধারণন শাখা) সজীব আহ‌মেদ বার্তা ২৪.কম‌কে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রেন।

সজীব আহ‌মেদ বার্তা ২৪.কম‌কে ব‌লেন, আ‌বেদন শুরুর পর থেকে আজ (৬ নভেম্বর) সকাল ১১ টা পর্যন্ত মোট ৪৯ জন আপিল করার জন্য আবেদন করেছেন।

উল্লেখ, ঢাকা-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী থেকে ১ জন এবং বাংলাদেশ কংগ্রেস থেকে ১ জন মোট ২ জন আপিলের জন্য আবেদন করেছেন।

ঢাকা-৫ আসন থেকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) থেকে ১ জন, স্বতন্ত্র প্রার্থী ৩ জন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট থেকে ১ জন। মোট ৫ জন আবেদন করেছেন।

ঢাকা-৬ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী ১ জন এবং বাংলাদেশ জাতীয় পার্টি থেকে ১ জন। মোট ২ জন আবেদন করেছেন।

ঢাকা-৭ আসন থেকে স্বতন্ত্র ১ জন, তৃণমূল বিএনপির ১ জন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ১ জন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ১ জন। মোট ৪ জন আবেদন করেছেন।

ঢাকা-৮ আসন থেকে স্বতন্ত্র ১ জন এবং ইসলামি ঐক্যজোট থেকে ১ জন। মোট ২ জন আবেদন করেছেন।

ঢাকা-৯ আসন থেকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের ১ জন এবং তৃণমূল বিএনপির ১ জন। মোট ২ জন আবেদন করেছেন।

ঢাকা-১০ আসন থেকে মোট ৭ জন আবেদন করেছেন। যাদের মধ্যে স্বতন্ত্র ২ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১ জন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ১ জন, তৃণমূল বিএনপির ১ জন, বাংলাদেশ জাতীয় পার্টির ১ জন এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের ১ জন।

এছাড়া ঢাকা-১১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী ১ জন, ঢাকা-১২ আসন থেকে জাতীয় পার্টির ১ জন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের ১ জন, স্বতন্ত্র ১ জন, ঢাকা-১৩ আসন থেকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ১ জন, জাকের পার্টির ১ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১ জন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের ১ জন এবং বাংলাদেশ ইসলামি ফ্রন্টের ১ জন, ঢাকা-১৪ আসন থেকে স্বতন্ত্র ৪ জন, মুক্তিজোটের ১ জন এবং তৃণমূল বিএনপির ১ জন, ঢাকা-১৬ আসন থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টির ১ জন, ঢাকা-১৭ আসন থেকে স্বতন্ত্র ১ জন, ঢাকা-১৮ আসন থেকে স্বতন্ত্র ৪ জন, তৃণমূল বিএনপির ২ জন, জেডিপির ১ জন, বাংলাদেশ জাতীয় পার্টির ১ জন আবেদন করেছেন।

তবে, ঢাকা-১৫ আসন থেকে কতজন আবেদন করেছেন তা এখনও জানা যায়নি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *