সারাদেশ

মহাখালীতে পেট্রোল পাম্পের আগুনে দগ্ধ ৮

ডেস্ক রিপোর্ট: মহাখালীতে পেট্রোল পাম্পের আগুনে দগ্ধ ৮

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মহাখালীতে রয়েল পেট্রোল পাম্পে আগুনের ঘটনায় ৮ কর্মচারী দগ্ধ হয়েছেন। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (৬ ডিসেম্বর) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিস্ফোরণের ঘটনায় দগ্ধরা হলেন- মামুন শেখ (২৮), মো. রানা (৩০), জীবন (২৬), সালাউদ্দিন (৪৫), আমির হোসেন (৩২), কামাল হোসেন (৫০), আবুল খায়ের (৪০) ও মাসুম (২৪)।

দগ্ধ মো. মামুন শেখ জানান, তারা সবাই পাম্পের কর্মচারী। রাত আনুমানিক ৮টার দিকে তারা যখন কাজ করছিলেন, তখন পাম্পের ভেতর মেইন গ্যাসের পাইপ লাইনে বিকট বিস্ফোরণ হয়। তখন সেখানে আশপাশে থাকা তারা সবাই দগ্ধ হন।

বাচ্চু মিয়া বার্তা২৪.কমকে বলেন, মহাখালী আগুনের ঘটনায় দগ্ধ হয়ে আটজন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, তিনটি ইউনিট আধা ঘণ্টার বেশি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে ঘটনাস্থলে কর্মরত ফায়ার সার্ভিস সদস্যরা জানান, সিএনজি সিলিন্ডার মেইনটেনেন্স করতে গিয়ে এই আগুনের ঘটনা ঘটে। দুর্ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত করে বলতে পারেনি ফায়ার সার্ভিস।

মায়ের মামলায় জামিন নামঞ্জুর শুনে হাসপাতালে ছেলে

ছবি: বার্তা২৪

চট্টগ্রামে পারিবারিক বিরোধের জেরে মায়ের দায়ের করা মামলায় জামিন নামঞ্জুর শুনে আদালতে অসুস্থ হয়ে পড়েন রেজাউল করিম নামে এক আসামি। পরে পুলিশের সহযোগিতায় আদালত থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

এমন ঘটনা ঘটে বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হকের আদালতে।  

জানা গেছে, গেল ১৯ নভেম্বর পারিবারিক বিরোধে মা ছকিনা বেগম ছেলে রেজাউল করিম ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস বাচুর বিরুদ্ধে আদালতে মামলা করে। মামলায় সরাসরি ছেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ও স্ত্রীর বিরুদ্ধে সমন দেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম. রাহিলা চৌধুরী রেখা বলেন, আমার মক্কেল রেজাউল করিম আদালতে জামিন আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদেশ শুনে আদালতে অসুস্থ হয়ে পড়ে আসামি রেজাউল করিম। অসুস্থ হয়ে পড়লে পুনরায় জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করেন। মূলত তাদের দুই ভাইয়ের মধ্যে পারিবারিক বিরোধের জেরে আদালতে মামলা করা হয়। একজনের কাছে মা থাকে, অন্য জনের সঙ্গে বাবা থাকে। মা যার কাছে থাকেন, তিনি মাকে ফুসলিয়ে আদালতে মামলা করান। অসুস্থ হয়ে যাওয়া রেজাউলের সঙ্গে আদালতে বাবা ও বোন উপস্থিত ছিলেন। বর্তমানে রেজাউল চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির তথ্য ও প্রযুক্তি সম্পাদক অলি আহমদ বলেন, জামিন নামন্জুর আদেশ শুনার সঙ্গে সঙ্গে একজন আসামি আদালতে অসুস্থ হয়ে গেছে শুনে আদালতে যায়। আসামিকে জামিন মঞ্জুর করার জন্য আদালতকে অনুরোধ করা হয়। আদালত জামিন মঞ্জুর করে। বারের সভাপতি-সাধারণ সম্পাদক ও এজিএসকে বিষয়টি অবগত করে দ্রুত সময়ে আইনজীবী সমিতির অ্যাম্বুলেন্স করে আসামিকে চমেক হাসপাতালে পাঠানো হয়।  

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বলেন, আদালতে জামিন না মঞ্জুর করলে আসামি রেজাউল করিম আদালতে অসুস্থ হয়ে পড়ে। পুলিশ অসুস্থ রেজাউলকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলে। সেই সময় আদালত আসামি রেজাউল করিমের জামিন মঞ্জুর করে। আমরা রেজাউল করিমকে পরিবারের কাছে অ্যাম্বুলেন্সে বুঝিয়ে দেই।

;

কম্বলে মোড়ানো তরুণীর মরদেহ উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় রেখা খাতুন (১৮) নামের এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের হাউজিং এলাকার রাস্তার পাশ থেকে কম্বল দিয়ে মোড়ানো এ মরদেহ উদ্ধার কর হয়।

নিহত রেখা খাতুন কুমারখালী উপজেলার বাখোই এলাকার আব্দুর রহিমের মেয়ে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে কুষ্টিয়া শহরের হাউজিং এলাকা থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করা হয়। পরে তার পরিচয় শনাক্ত করা গেছে।

তিনি জানান, তাকে শ্বাসরোধ করে হত্যা করে কম্বল দিয়ে পেঁচিয়ে রাস্তার পাশে রেখে যায়। ময়নাতদন্তের জন্য মরদেহটি কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

;

জাহাজ চলাচল বন্ধ, সেন্টমার্টিনে আটকা ৩ শতাধিক পর্যটক

সেন্টমার্টিনে ৩ শতাধিক পর্যটক আটকা

বৈরি আবহাওয়া বিরাজ করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এতে সেন্টমার্টিন দ্বীপে অবস্থান করা ৩ শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বুধবার (৬ ডিসেম্বর) জাহাজ চলাচল বন্ধ থাকবে বলে জানান টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

আদনান চৌধুরী বলেন, ‘গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এ কারণে কক্সবাজারসহ দেশের সবকয়টি সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল থাকায় জাহাজ চলাচলে ঝুঁকি রয়েছে। এতে বুধবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘গতকাল তিনটি জাহাজে করে সহস্রাধিক পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যান। বিকেলে সাত শতাধিক পর্যটক ফিরে এলেও অন্যরা রাত্রিযাপনের জন্য সেন্টমার্টিনে অবস্থান করেন। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। এ কারণে দ্বীপ থেকে ফিরতে পারছেন না তিন শতাধিক পর্যটক।’

তিনি আরও বলেন, সেন্টমার্টিনে অবস্থান করা পর্যটকদের যাতে কোনো ধরনের অসুবিধা না হয়, সে ব্যাপারে ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

;

সিলেটে দাঁড়িয়ে থাকা বাসে আগুন

ছবি: বার্তা২৪

সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাসের ভেতরের সিটগুলো পুড়ে যায়।

বুধবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া অফিসার) মোহাম্মদ সাইফুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, রাত সাড়ে ৮টার দিকে আন্ত:জেলার একটি বাস নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে ছিলো। বাসটির চালক ও হেল্পার পাশে চা নাস্তা করতে গিয়েছিলেন। হঠাৎ করে বাসটিতে কে বা কারা আগুন লাগিয়ে দিয়ে দ্রুত সটকে পড়ে।

পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে কিছু সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণ করে।

এদিকে, বাসে আগুন লাগার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) মো.সোহেল রেজা (পিপিএম)।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম বলেন, কেউ আহত হননি বা কাউকে আটক করাও সম্ভব হয়নি। তবে দুর্বৃত্তদের ধরতে পুলিশের অভিযান চলছে।

পরিদর্শন শেষে সিলেট মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ডিসি দক্ষিন) মো.সোহেল রেজা (পিপিএম) সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সারাদেশেব্যাপী যারা অবরোধ-হরতাল করছে তাদের কোনো একটি গ্রুপ এ ঘটনা ঘটিয়েছে। পুলিশ তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করবে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *