খেলার খবর

বাফুফের সঙ্গে নতুন চুক্তি কাবরেরার

ডেস্ক রিপোর্ট: ডিসেম্বরের পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ডাগআউটে হাভিয়ের কাবরেরাকে দেখা যাবে কিনা তা নিয়ে সন্দিহান ছিলেন দেশের ফুটবলপ্রেমীরা। সাম্প্রতিক সময়ের ফুটবলে বাংলাদেশের নবজাগরণের অন্যতম কারিগর কাবরেরাকে রেখে বার্তাই ছিল সব মহল থেকে। এবার সেটা নিশ্চিত করল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বুধবার (৬ ডিসেম্বর) জাতীয় টিমস কমিটির সভাপতি এবং বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নতুন চুক্তির ফলে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত জামাল ভূঁইয়াদের দায়িত্বে থাকবেন কাবরেরা। জানা গেছে, নতুন চুক্তির জন্য আগের চেয়ে দ্বিগুণ অর্থ দাবি করেছিলেন জাতীয় দলের এই স্প্যানিশ হেড কোচ। তবে তার দাবি পূরণ না হলেও নতুন চুক্তিতে আগের চেয়ে তার বেতন বেশ বৃদ্ধি পেয়েছে বলেই জানিয়েছেন সংশ্লিষ্টরা।

চুক্তি সম্পাদন করে ছুটিতে স্পেনে যাবেন কাবরেরা। নতুন বছরে আবার বাংলাদেশে ফিরবেন তিনি।

বছর দুয়েক আগে জাতীয় দলের দায়িত্ব নেন কাবরেরা। প্রথম বছর খুব একটা আশাব্যঞ্জক না হলেও দ্বিতীয় বছরে আশার কিরণ দেখা গেছে। তার অধীনে বাংলাদেশের খেলার ধরন যেমন প্রাণবন্ত হয়েছে, তেমনি তরুণ খেলোয়াড়দের ধারাবাহিক পারফরম্যান্স ফুটবলে নতুন দিনের স্বপ্ন দেখাচ্ছে সমর্থকদের।

কাবরেরার অধীনে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে পাঁচ ম্যাচে জয়ের হাসি হেসেছে বাংলাদেশ। হেরেছে ও ড্র করেছেন সমান চারটি করে ম্যাচে। ২০০৯ সালের পর প্রথমবার তার অধীনেই  সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল খেলেছেন। বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে লেবাননের মতো শক্তিশালী দলের বিপক্ষে ড্র-ই বা কম কীসে!

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *