খেলার খবর

বাংলাদেশের বিপক্ষে কিউইদের দল ঘোষণা, বিশ্রামে সিনিয়ররা 

ডেস্ক রিপোর্ট:  

বিশ্বকাপের আগেই বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ খেলে নিউজিল্যান্ড। বিশ্বকাপের পর আবার তাদের সঙ্গেই আবারও সিরিজ। তবে এবার লাল বলের। দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি বর্তমানে চলছে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। এই সিরিজ শেষেই নিউজিল্যান্ডে পাড়ি দিবে বাংলাদশ দল। সেখানে সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে দল দুটি। আসন্ন সেই সিরিজকে সামনে রেখে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

বিশ্বকাপের লম্বা সূচির পর এই সিরিজে বিশ্রামে রাখা হয়েছে দলের বেশিরভাগ সিনিয়র ক্রিকেটারদের। কিউইদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ছাড়াও সেই তালিকায় আছেন টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে। এছাড়া, আসন্ন এই সফর থেকে নিজেকে সরিয়ে রেখেছেন কিউই তারকা পেসার টেন্ট বোল্ট। 

উইলিয়ামসন না থাকায় আসন্ন এই সিরিজের কিউইদের নেতৃত্বে থাকবেন বাঁহাতি ব্যাটার টম ল্যাথাম। 

একাদিক মূল সারির ক্রিকেটার বিশ্রামে থাকায় আসন্ন এই সিরিজে দলে জায়গা হয়েছে নতুন তিন ক্রিকেটারের। এতে ওয়ানডে অভিষেকের অপেক্ষায় অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রুর্কে ও লেগ স্পিনার আদি অশোক। এদের মধ্যে অশোক এর আগে খেলছেন টি-টোয়েন্টিতে।  

আগামী ১৭ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে আসন্ন এই সফর। সিরিজের বাকি দুই ম্যাচ ২০ ও ২৩ ডিসেম্বর। এরপর যথাক্রমে ২৭, ২৯ ও ৩২ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে দুই দল। 

বাংলাদেশের বিপক্ষে কিউইদের ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের জন্য), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রুর্কে, রাচিন রবীন্দ্র, ইশ সোধি (প্রথম ম্যাচের জন্য), উইল ইয়াং। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *