আন্তর্জাতিক

জাতীয় পার্টির সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনা হয়নি: কাদের

ডেস্ক রিপোর্ট: জাতীয় পার্টির সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন

জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের বৈঠক নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বৈঠকে আসন বণ্টনের প্রসঙ্গ আসেনি। আলোচনা হয়েছে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে। নির্বাচনমুখী দলগুলোর সমন্বয়ে ঐক্যবদ্ধভাবে নাশকতা-গুপ্ত হামলার মতো নির্বাচনবিরোধী অপকর্ম প্রতিহত করা নিয়ে। রাজনৈতিক আলোচনাই ছিল মুখ্য।

তিনি বলেন, সকালে সিরাজগঞ্জে মুরগির বাচ্চাবাহী একটি গাড়িতে আগুন দেওয়ায় হয়েছে। এখন মুরগির বাচ্চাও এদের টার্গেট। নির্বাচন যতই ঘনিয়ে আসছে, বিএনপি ততই নির্বাচন বানচালে মরিয়া হয়ে উঠছে। তাদের নাশাকতার মাত্রা আরো বিস্তৃত হতে পারে। নাশকতা, গুপ্ত হামলার ভয়াবহ যে চিত্র, তা রেকর্ড স্থাপন করছে। গতকাল পর্যন্ত ছয়শ গাড়ি ভাঙচুর করেছে, ১০টি রেলে আগুন দিয়েছে।

নির্বাচন নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে কিনা না? জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, যারা আমাদের নিষেধাজ্ঞা দিবে তাদের কাছ থেকে আমরা কোনো পণ্য কিনব না।

পোশাকখাতে মার্কিন ক্রেতা প্রতিষ্ঠানের নতুন শর্ত প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা কিছু করতে পারবে না। যুক্তরাষ্ট্রের ইউরোপ এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় এলাকার বন্ধু দেশগুলো বাংলাদেশের বিষয়ে চরম কোনো সিদ্ধান্ত নিতে এখন আর পক্ষপাতী নয়।

ওবায়দুল কাদের বলেন, আমরা বিদেশে বন্ধুহীন নেই। তারা জানে বাংলাদেশে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনা কীভাবে নির্বাচন করছেন। দেশে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য নির্বাচন করছেন। জনগণের ভোটের মাধ্যমেই সরকারি ও বিরোধী দল আসবে।

স্বতন্ত্র প্রার্থীরা দলের জন্য বিষফোঁড়া হবে কিনা? জবাবে তিনি বলেন, এটা বিষফোঁড়া কেন হবে। এটা আমাদের নির্বাচনী রণকৌশল। আমরা নির্বাচনকে অর্থবহ করতে চায়। এর জন্য নির্বাচনে একটা নিরপেক্ষ প্রতিদ্বন্দ্বীতা হবে।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর মধ্যে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম এসেছে। সেজন্য আমরা গর্বিত। তিনি দেশের জন্য একের পর সম্মাননা বয়ে আনছেন।

এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আফম বাহাউদ্দীন নাছিমসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *