খেলার খবর

শতবর্ষের আলোয় রাজশাহীর ওয়াই. এম. স্পোর্টি ক্লাব

ডেস্ক রিপোর্ট: রাজশাহীর গৌরব ও ঐতিহ্য ওয়াই. এম. স্পোর্টি ক্লাবের শতবর্ষপূর্তি উৎসব উদযাপন করা হয়েছে। শুক্রবার (৮ ডিসেম্বর) তালাইমারী রাণীনগর শহীদ মিনার প্রাঙ্গনে এ উৎসবের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, ‘অতীতে ক্লাবগুলো থেকে খেলাধুলাসহ বিভিন্ন বিষয়ে চর্চা করা হতো। তবে পৃষ্ঠপোষকতার অভাবে অনেক কর্মকাণ্ড সীমিত করতে বাধ্য হয়। সিটি কর্পোরেশনের নানাবিধ কর্মকাণ্ডের মধ্যে ক্রীড়া সংগঠন ও ক্লাবগুলোতে সহযোগিতা করা অন্যতম একটি কাজ। রাজশাহী সিটি কর্পোরেশনের ক্রিকেট একাডেমি, ফুটবল একাডেমিতে আর্থিক সহযোগিতা করে আসছি, এটি অব্যাহত রাখা হবে।’ 

তিনি আরও বলেন, ‘যুব সমাজকে সঠিকপথে পরিচলনা করা, মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যুব সমাজকে মাঠমুখী করতে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে ক্রিকেট, ফুটবল, হকি, ভলিবল ইত্যাদি খেলাধুলা পর্যায়ক্রমে আয়োজন করা হবে। ২০২৪ থেকে শুরু করে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন আগামীতে চলমান থাকবে।’ 

ওয়াই. এম. স্পোর্টি ক্লাব শতবর্ষ উদ্যাপন কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাদী, বিশিষ্ট ক্রীড়াবিদ মোশারফ হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, কবিকুঞ্জের সভাপতি অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, বিশিষ্ট ক্রীড়াবিদ মো. খায়রুল আনাম, বিশিষ্ট শিল্পপতি মো. হাসেন আলী, ওয়াই.এম. স্পোর্টি ক্লাব এর সহ-সভাপতি ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আহসানুল হক পিন্টু, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর আলিফ আল মাহমুদ লুকেন প্রমুখ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুল হাদী, বিশিষ্ট ক্রীড়াবিদ মোশারফ হোসেন, বিশিষ্ট ক্রীড়াবিদ মো. খায়রুল আনাম, বিশিষ্ট ক্রীড়াবিদ মো. হাফিজুল হক হ্যাপিকে ক্লাবের পক্ষ থেকে গুণীজনদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধিত গুণীজনদের হাতে সম্মানা স্মারক তুলে দেন রাসিক মেয়র।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *