সারাদেশ

অ্যম্বারকে কী ক্ষমা করে দেবেন জনি ডেপ?

ডেস্ক রিপোর্ট: অ্যম্বারকে কী ক্ষমা করে দেবেন জনি ডেপ?

জনি ডেপ ও অ্যাম্বার হার্ড

জনি ডেপ ও অ্যাম্বার হার্ড, প্রাক্তন এই দম্পতি হলিউডের জনপ্রিয় দুই নাম। প্রণয় থেকে পরিণয় হয়েছিল তাদের। কিন্তু তাদের বিচ্ছেদ সমগ্র বিশ্বে সাড়া ফেলে দিয়েছিল। বিচ্ছেদের পরও কয়েক বছর ধরে চলা মামলার কারণে দীর্ঘদিন চর্চায় ছিলেন তারা। ২০১৬ সালে অ্যাম্বারের করা নির্যাতনের মিথ্যা মামলার কারণে ডেপের অনেকগুলো বছর নষ্ট হয়। একের পর এক বড় সিনেমা হারান তিনি। খারাপ স্বামীর তকমা জোটায় দর্শক তাকে অপছন্দ করতে শুরু করেন। শুধু তাই নয়, মোটা অঙ্কের টাকার জরিমানাও গুণতে হয় তাকে।

নভেম্বরের ৩০ তারিখ ডেপের প্রিয় বন্ধু শেইন ম্যাকগুইন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৬৫ বছর বয়সী এই আইরিশ সঙ্গীতশিল্পী নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন। গত শুক্রবার তার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করা হয় তার ডাবলিনের বাড়িতে। মৃত্যুর পূর্বে তিনি ডেপকে উপদেশ দেন, যেন তিনি প্রাক্তন স্ত্রী অ্যাম্বারকে ক্ষমা করে দেন।

বন্ধু শেইন ম্যাকগুইন ও তার স্ত্রীর সঙ্গে জনি ডেপ শেইনের স্ত্রী ভিক্টোরিয়া ম্যারি ক্লার্ক জানান শেষ সময়ে বন্ধুর প্রতি শেইনের এই অনুরোধের কথা। তিনি ডেপকে উদ্দেশ্য করে বলেন, ‘আশা করবো আমি এখন এই কথা বলায় তুমি কিছু মনে করছ না। প্রাক্তন স্ত্রীর সাথে মামলা চলাকালে শেইনের সাথে তোমার দীর্ঘ আলাপ হয়েছিল। অ্যাম্বারকে ক্ষমা করে দেওয়া নিয়ে কিছুটা তর্কও হয়েছিল। তার মতে মাফ করে দেওয়াই সর্বোত্তম সিদ্ধান্ত।’ ডেপের প্রতিক্রিয়া দেখে মনে হচ্ছিল সেও তার অতীতের তিক্ততা ভুলে গেছে।

জনি ডেপ ও অ্যাম্বার হার্ড বন্ধুর মৃত্যুতে একটি শোক সংলাপ বলেন ডেপ। শেইনের অন্ত্যেষ্টিক্রিয়ায় অনেক হলিউড তারকারা উপস্থিত ছিলেন। জনি ডেপসহ নিক কেইভ, বব গেল্ডফ, এইডেন গিলেন শেইনে প্রতি তদের শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

তথ্যসূত্র : কইমই.কম

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক জ্যোতি

জ্যোতিকা জ্যোতি / ছবি : ফেসবুক

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’-স্লোগানকে সামনে রেখে ১৯৯২ সাল থেকে নিয়মিত আয়োজিত হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার এই উৎসবের ২২তম আসর অনুষ্ঠিত হবে আগামী বছরের ২০ থেকে ২৮ জানুয়ারি। ৯দিনব্যাপী উৎসবে প্রদর্শিত হবে ৭৫টি দেশের প্রায় আড়াইশটি চলচ্চিত্র। ২০২৪ সালের এই উৎসবে ১০টি বিভাগে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

এরমধ্যে একটি বিভাগ স্পিরিচুয়্যাল ফিল্ম সেকশন। এই বিভাগে দেশ ও বিদেশের চারজন চলচ্চিত্র ব্যক্তিত্ব ও অভিনয়শিল্পী থাকছেন জুরি মেম্বার হিসেবে। তাদের মধ্যে একজন হিসেবে নির্তাচিত করা হয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে। এবারই প্রথম কোন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক হিসেবে দেখা যাবে। তিনি বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালকের দায়িত্ব পালন করছেন।

জুরি পরিচিতিতে জ্যোতিকা জ্যোতি /    ছবি : ফেসবুক জ্যোতিকা জ্যোতি এ প্রসঙ্গে বলেন, ‘একজন জুরি/বিচারক হিসেবে দায়িত্ব পালনের জন্য আমাকে নির্বাচিত করা হয়েছে। বিশ্বের নামীদামী-মেধাবী সব চলচ্চিত্র ব্যাক্তিত্বের সাথে আমার নামটা জুড়ে যাওয়া সত্যিই আমার জন্য আনন্দের ও সম্মানের। ধন্যবাদ উৎসব কমিটিকে, আমাকে যোগ্য ভেবে এই দায়িত্ব দেবার জন্য। প্রথমবারের মতো এতবড় একটি আন্তর্জাতিক আয়োজনে জুরির দায়িত্ব পালন করতে যাচ্ছি আমি। ভালোবাসা সবার প্রতি যারা খবরটি শুনে আমাকে শুভেচ্ছায় ভাসিয়েছেন। সিনেমা-আড্ডা-গল্প আর সংস্কৃতির লেনদেনের এই মিলনমেলার অপেক্ষায় থাকলাম।’

জ্যোতিকা জ্যোতি ছাড়াও এই বিভাগে জুরি হিসেবে থাকবেন ইতালির প্রযোজক ও পরিচালক আন্দ্রে মরগান। তিনি ট্রেনটো-ভিত্তিক রেলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভালের আর্টিস্টিক ডিরেক্টর টুরিন ভিত্তিক লাইফ বিয়ন্ড লাইফ ফিল্ম ফেস্টিভালের হেড প্রোগ্রামার। আরী থাকছেন জাপানের টিভি ও চলচ্চিত্র ব্যক্তিত্ব নোরিকো ইউয়াসা।

জ্যোতিকা জ্যোতি /    ছবি : ফেসবুক ২০২৮ সালে টোকিও ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে তার একটি ফিল্ম প্রোজেক্ট পিচিং কন্টেস্টে গ্র্যান্ড প্রাইজ অর্জন করে। এছাড়া থাকবেন ইরানের চলচ্চিত্র প্রযোজক ও গবেষক ফাতেমে জাভাহেরসাজ। বর্তমানে তিনি ইরানের আইআরআইবি টিভিতে কর্মরত রয়েছেন, এছাড়া তিনি ২০১৮ সাল থেকে ফজর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে মার্কেট ম্যানেজার হিসেবে আছেন।

স্পিরিচুয়াল ফিল্মস সেকশনের ছবিগুলোতে বিচারকরা অসাম্প্রদায়িক চেতনা থেকে মানবিক বিশ্বাস ও আধ্যাত্মিকতার খোঁজ করবেন। এই বিভাগ থেকে একটি কাহিনিচিত্র ও একটি প্রামাণ্যচিত্রকে পুরস্কৃত করা হবে।

;

সম্পর্কের গুঞ্জন সত্য- জানালেন সেলিনা গোমেজ নিজেই

ছবি: সংগৃহীত

হলিউডের বিখ্যাত অভিনেত্রী ও সঙ্গীত শিল্পী সেলিনা গোমেজ। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় তারকাদের মধ্যে একজন তিনি। তার বিউটি প্রোডাক্ট ব্র‌্যান্ড ‘রেয়ার বিউটি’র মাধ্যমেও সাধারণ জনগণে বেশ ভালো সাড়া পেয়েছেন তিনি। ইন্সটাগ্রামে এখন তিনি সর্বোচ্চ ফলোয়ারধারী নারী তারকা। তবে শুধু কাজ নয়, ব্যক্তিগত জীবনের ভাঙা-গড়ার সংগ্রাম তাকে ভক্তদের ভালবাসা পায়িয়ে দিয়েছে। সম্প্রতি নিজের বর্তমান প্রেমিকের নাম প্রকাশ করেছেন তিনি। তা নিয়ে হৈচৈ হচ্ছে সাামজিক যোগাযোগ মাধ্যমে।

বেশ অনেকদিন ধরেই গুঞ্জন ছিল তার নতুন সম্পর্ক নিয়ে। সম্প্রতি হাতে ইরেজি বর্ণ ‘বি’ রচিত আংটি পড়ে ছবি দিয়েছিলেন তিনি। নানারকম জল্পনা কল্পনা সৃষ্টি করেছে সেই ছবি। অবশেষে নিজেই মিটিয়ে দিলেন সব গুঞ্জনের রেশ। ৩১ বছর বয়সী এ তারকা জানান, বর্তমানে প্রযোজক বেনি ব্লাঙ্কোর(৩৫) সাথে সম্পর্কে রয়েছেন। এমনকি সেলিনার মা ম্যান্ডি টেফিইন্টাগ্রামে বেনিকে ফলো করতে শুরু করেছেন। অনেক নেটিজেনই এতে খুশি নয়। বেনিকে অসুন্দর বলে মন্তব্য করেন একজন। সেখানেও প্রতিবাদ করে কড়া জবাব দেন গায়িকা।

তিনি আরও বলেন বেনি তাকে পৃথিবীর অন্য যেকোনো মানুষের চেয়ে বেশি ভালো রেখেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত প্রেমিকের জন্য ভালো মন্তব্য করতে থাকেন সেলিনা।

জাস্টিন বিবারের সাথে সম্পর্ক থাকাকালে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় যুগল হিসেবে পরিচিত ছিলেন তারা। তাদের প্রেম ও বিচ্ছেদ নিয়ে সবসময়ই আলোচনায় থাকতেন তারা। এমনকি এখনো অবধি তাদের নিয়ে চর্চা লেগেই থাকে। ২০১৮ সালে সম্পর্কের ইতি টেনেছিল বিবার-সেলিনা। তারপর বিবার বিয়ে করেন হেইলিকে। এখনো তাদের ত্রিকোণ প্রেম নিয়ে নানা জল্পনা কল্পনা করেন নেটিজেনরা। তবে বিবার-সেলিনা ভক্তরা তাদের দু’জনকে অন্য কারো সাথে যেন সহ্যই করতে পারে না।

তথ্যসূত্র: হলিউড লাইফ

;

‘একাডেমি মিউজিয়াম গালা’য় বাহারি পোশাকে তারকারা

একাডেমি মিউজিয়াম গালায় জেনিফার লোপেজ, সেলেনা গোমেজ ও মেরিল স্ট্রিপ এবং দীপিকা পাডুকোন

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে একাডেমি মিউজিয়াম গালা-২০২৩। ডিসেম্বরের ৩ তারিখ লস অ্যাঞ্জেলাসে এই অনুষ্ঠানের আসর বসে। তবে এখনও এই নিয়ে যেন আলোচনা শেষ হচ্ছে না! তার কারণ, বরাবরের মতোই হলিউড সেলিব্রেটিদের সৌন্দর্য্য এবং ফ্যাশন সেন্স। রেড কার্পেটে বাহারি পোশাক ও অনন্য স্টাইলে নজর কেড়েছে বিখ্যাত সব তারকা। জেনে নিন কোন তারকা কোন ব্যান্ডের পোশাক পড়েছিলেন।

সেলেনা গোমেজ সেলিনা গোমেজ: ভ্যালেন্টিনোর ধূসর মাফলারযুক্ত কালো পোশাক পড়ে রেড কার্পেট রাঙালেন সেলিনা। তবে শুধু একারণেই নয়,   সম্প্রতি ‘বি’ লেটারের রিং পড়ে ভক্তদের আলোচনায় এসেছেন তিনি।

অপরাহ উইনফ্রে: অপরাহ ‘ডোলছি এন্ড গাব্বানা’ ব্যান্ডের চকমকে বেগুনী পোশাক পড়ে অনুষ্ঠানে আসেন। সিকুয়েন্সের কাজের এই পোশাক নজর কেড়েছে সবার।

জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেক জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেক : হলিউডের পাওয়ার কাপল জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেক জমকালোতে নজর কাড়েন। বেন পরেছিলেন কালো ভ্যালবেটের ক্ল্যাসি ডিজাইনের ব্লেজার স্যুট, তাকে দারুণ হ্যান্ডসাম লাগছিলো। আর জেনিফার লোপেজ তো সব সময়ই ফ্যাশন আইকন। কালো গাউনটির সবচেয়ে নজর কাড়া অংশ ছিল নীল রঙের বক্ষবন্ধনী।

এডরিয়েন ব্রডি: ডিওর ম্যেনস কালেকশন থেকে সাদা শার্টে হালকা নীল রঙের ব্লেজার স্যুট পড়েন এই তারকা।

জ্যারেড লেটো: গিভেনচি ব্র‌্যান্ডের জরিতে কাজ করা লম্বা কালো কোট বেছে নিয়েছিলেন লেটো। সাথে ছিল সাদা শার্ট আর হাতে লাল দস্তানা।

বিলি আইলিশ: জিন পল গল্টারের ডিজাইন করা সুরমা রঙ এর ব্লেজার স্কার্ট পড়েন বিখ্যাত এই গায়িকা। লাল চুলে তার সাজ ফুটে উঠেছিল। 

নেটলি পোর্টম্যান: অনুষ্ঠানে ন্যাটলি হাজির হন ডিওর হাউট কাউচারের পোশাক পড়ে। সোানালী ও কালো কাজের কম্বিনেশনে তাকে বেশ মানিয়েছিল। 

নিকোলাস গালিটযাইন: ফেন্ডি ব্র্যান্ডের সম্পূর্ণ কালো স্যুট পড়েছিলেন নিকোলাস। ছোট ছোটপাথর খচিত স্যুটে তাকে বেশ মানিয়েছিল। 

হেইলি বিবার: সেন্ট লরেন্ট এর কালো সিকুয়েন্সের কাজ খচিত লং পোশাক পড়েছিলেন হলিউড বিখ্যাত মিসেস বিবার।

দীপিকা পাডুকোন দীপিকা পাডুকোন : তবে এবারের একাডেমি মিউজিয়াম গালায় সবচেয়ে বেশি আলোচনা হয়েছে বলিউডের এ লিস্টেড অভিনেত্রী দীপিকা পাডুকোনকে নিয়ে। প্রথম বলিউড অভিনেত্রী হিসেবে সেখানে পদচারণা করেন তিনি। বিবর্ধিত গলার ভেলভেটের নীল পোশাকে নজর কেড়েছেন বলিউড কুইন।

;

ঋত্বিক-দীপিকার প্রথম রসায়নে মুগ্ধতা

ছবি: সংগৃহীত

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী বছর আসছে “ফাইটার” সিনেমা। ঋত্বিক রোশন ও দীপিকা পাডুকোন অভিনীত সিনেমার টিজার প্রকাশ পেয়েছে আজ শুক্রবার। প্রধান তিন চরিত্রে বিমানবাহিনী অফিসারের ইউনিফর্মে ভক্তদের দেখা দিয়েছেন ঋত্বিক রোশন, দীপিকা পাডুকোন ও অনিল কাপুর।

সিনেমার দুর্দান্ত একশন ও জেট ফাইটের ঝলক মিলেছে টিজারেই। সেখানে ঋত্বিকের চরিত্রের নাম শামশের পাঠানিয়া (প্যাটি), দীপিকার চরিত্রের নাম মিন্নাল রাথর(মিন্নি) এবং অনিল কাপুরের রাকেশ জয় সিং(রকি) চরিত্রদের দেখা যায়। তারা সবাই একসাথে জেট বিমানে চড়ে মিশনে যেতে প্রস্তুত হচ্ছেন। চমৎকার ভিএফএক্স, একশন, ড্রামা, ইমোশন, রোমান্স ও দেশপ্রেমে পরিপূর্ণ এই সিনেমা দর্শকদের প্রত্যাশা বাড়িয়ে তুলেছে।

আকাশপথে যুদ্ধ ও অ্যাকশন নিয়ে ভারতে তৈরি হওয়া এটিই প্রথম সিনেমা। চলতি বছরের ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন এই সিনেমার মোশন পোস্টার প্রকাশ পেয়েছিল। ফাইটার সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। ওয়্যার ও পাঠানের পর এই সিনেমাও বছরের সেরা মেগা বাজেট মুভি হতে চলেছে বলে ধারণা করছেন নেটিজেনরা। সিনেমাটি প্রকাশ পাবে ২০২৪ সালের ২৫ জানুয়ারি।

এই সিনেমার ঘোষণা পরিচালক ২০২১ সালেই দিয়েছিলেন। কিন্তু করোনার কারণে সিনেমার কাজ এগোতে পারেনি। ২০২২ সালের শেষ দিক সিনেমার কাজ শুরু হয়। প্রথমবারের মতো দীপিকা ও ঋত্বিককে একসাথে দেখার জন্য ভক্তরা মুখিয়ে ছিল। অবশেষে তাদের অপেক্ষার পালা শেষ হলো। সিদ্ধার্থের গত ব্লক বাস্টার সিনেমা পাঠান মুক্তি পেয়েছিল এই বছরের একই দিনে।

গতকাল দীপিকা টিজার প্রকাশের সময় জানিয়ে একটি ছোট ভিডিও শেয়ার করেছিলেন। ভিডিওতে প্যাটি ও মিন্নি চরিত্রদ্বয় টিজার প্রকাশ পাওয়ায় সময় নিয়েই আলোচনা করছিল। তিনি ক্যাপশনে লিখেছিলেন “লকড, লোডেড, রেডি টু ড্রপ”। সেখানে তার স্বামী রণবীর সিং রিয়েক্ট করেন এবং সিনেমা নিয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করেন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *