আন্তর্জাতিক

রোকেয়া দিবসে নরসিংদীর ৫ জয়িতাকে সম্মাননা প্রদান

ডেস্ক রিপোর্ট: ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ এই প্রতিপাদ্যে নরসিংদীতে পালিত হয় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস।

দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসনের সহায়তায় মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার।

এছাড়া আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফিন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক সেলিনা আক্তার, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান তাহমিনা আক্তার লাইলী, নরসিংদী প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী এবং শিক্ষা ও চাকরি ক্ষেত্রে জয়িতা বিজয়ী সাথী আক্তার।

এ সময় বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য পাঁচজন নারীকে জয়িতা হিসেবে সম্মাননা স্বরুপ ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অতিথিরা। সম্মাননাপ্রাপ্তরা হলেন: অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে সাবরিনা আক্তার, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাথী আক্তার, সফল জননী হিসেবে শিরিন সুলতানা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু ক্যাটাগরীতে রোকেয়া বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় শিবপুরের সাবিনা আক্তার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *