খেলার খবর

আমরা অপেক্ষা করেছিলাম জাগরণ উঠুক, মুশফিক ইস্যুতে পাপন

ডেস্ক রিপোর্ট: মিরপুর টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। তবে সেই আলোচনা ছাপিয়ে আলোচনার হট-কেক এখন একাত্তর টিভিকে দেওয়া মুশফিকুর রহিমের আইনি নোটিশ। যা নিয়েই আজ মিরপুরে নিউজিল্যান্ড-বাংলাদেশ ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিশ্বকাপে ভরাডুবির পর সিলেটে কিউইদের হারানোই দলের প্রতি দারুণ খুশি পাপন। যদিও সুযোগ তৈরি হওয়ার পরও সিরিজ নিশ্চিত করতে না পারায় কিছুটা হতাশা ছিল তার কণ্ঠে। তবে এটাও মনে করিয়ে দিয়েছেন, কিউইদের জয়ের কৃতিত্বটা সফরকারী ব্যাটার গ্লেন ফিলিপসের।

তবে এসব আলোচনা ছাপিয়ে এদিন মূল আলোচনা হয়ে দাঁড়িয়েছিল গত ৬ ডিসেম্বর একাত্তর টিভির করা মুশফিককে নিয়ে বিশেষ প্রতিবেদন। যেখানে দীর্ঘ ১৮ বছর বাংলাদেশ জাতীয় দলকে সার্ভিস দেওয়া মুশফিকের বিরুদ্ধে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ তোলা হয়। তাও কোনো রকম প্রমাণ ছাড়াই।

মিরপুর টেস্টের প্রথম দিনে অবস্ট্রাটিং দ্য ফিল্ড আউট হওয়ার পর ৭১ টিভির খেলাযোগে মুশফিককে ইঙ্গিত করে ‘মিরপুর টেস্টে ফিক্সিংয়ের গন্ধ’ এই শিরোনামে একটি রিপোর্ট করে। যা মানতে পারেননি অভিজ্ঞ এই ক্রিকেটার। যার জবাব চেয়েই আইনি নোটিশ পাঠান মুশফিক। চারটি বিষয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব চাওয়া হয়।

যা নিয়ে বিসিবির কাছেও জানতে চাওয়া হয়েছিল এ ব্যাপারে তারা কোনো পদক্ষেপ নেবে কিনা। উত্তরে বিসিবি সভাপতি বলেন, ‘যে কাউকে শাস্তি যখনই দিয়েছি, সারা দেশের মানুষ আমাকে শেষ করে দিয়েছে। মানুষ চায় না এসব, আমিতো এতদিন তাই জানতাম। কেউ কি আমাদের সাপোর্ট করেছে কখনো? কোনো একটা সঠিক সিদ্ধান্ত নেওয়ার পরে। আমরা অপেক্ষা করছিলাম এই জাগরণটা উঠুক।’

এরপর তিনি আরও বলেন, ‘সবকিছুর একটা মাত্রা আছে, সেই মাত্রা যখন কেউ ছাড়িয়ে যায় তখন মানুষও বুঝে, সেটা সাংবাদিকতা নাকি অন্যকিছু।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *