আন্তর্জাতিক

সাইবার অ্যাক্টের মামলায় গ্রেফতার ত‌মি‌জী হক: ডি‌বি প্রধান

ডেস্ক রিপোর্ট: দেশের আলোচিত হক গ্রুপের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগ নেতা আদম তমিজী হককে সাইবার অ‌্যা‌ক্টের মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ। আটক করে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিন্টু রোডের কার্যালয়ে আনা হয়েছে।  

শনিবার (৯ ডিসেম্বর) রাত ১০টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান ডিবি প্রধান।

ডিবি প্রধান বলেন, আদম তমিজী হকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে দক্ষিণখান থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, তার বিরুদ্ধে কারো সঙ্গেই কোনো শত্রুতা নেই। কিন্তু হঠাৎ করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে বলা শুরু করলেন যে তার মা অর্ধেক ইসরায়েলি, তিনি ইসরায়েলি সরকারের কাছে উদ্ধারের দাবি জানায়। আবার সে মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিন সেনাদের কাছে আহবান করেছে তাকে বাংলাদেশ আটকে রেখেছে তাকে উদ্ধার করতে। আসলে বাংলাদেশ সরকার যদি আটকাতো। কিন্তু সে বিমানবন্দর দিয়ে যখন দেশে আসে তখনই তো তাকে আমরা আটকাতে পারতাম। সে দেশে এসে এ ধরণের পাগলামি করছে। শুধু তাই না বাংলাদেশি পাসপোর্ট আগুন দিয়ে পুড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছেন। যে দেশে তার শিল্প কারখানা আছে। যে কারখানার আয় দিয়ে চলেন সেই দেশের পাসপোর্ট পুড়িয়ে দেওয়া রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। 

এছাড়া তিনি অসংখ্যা বিয়ে করেছেন। তার স্ত্রীও অভিযোগ দিয়েছে। সবগুলো মিলিয়ে তাকে জিজ্ঞাবাদের জন্য আনা হয়েছে। তবে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও আছে। আমরা জানার চেষ্টা করব তিনি কেনো সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে সরকারের বিরুদ্ধে, রাষ্ট্রের বিরুদ্ধে পাসপোর্ট পুড়িয়ে আনন্দ উল্লাস করছেন।

 

আরও পড়ুন: আদম তমিজী হক আটক

 

হারুন বলেন, জিজ্ঞাসাবাদে যদি আমাদের কাছে মনে হয় তিনি মানসিকভাবে অসুস্থ তাহলে তাকে রিহ্যাবে পাঠানো হবে। আর যদি মনে হয় তিনি সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত, বিভিন্ন মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার করেছেন। পাসপোর্ট পুড়িয়েছেন। এগুলো যদি কোনো অসৎ উদ্দেশ্য করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে তমিজীকে রাত সোয়া ৮টার দিকে তার গুলশানের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি টিম। ডিবির এক কর্মকর্তা বিষয়টি বার্তা২৪ ডটকমকে নিশ্চিত করেছেন।  

আটক সম্পর্কে ডিবি জানিয়েছে, দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলা, প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্যসহ বেশকিছু অভিযোগ আছে আদম তমিজী হকের বিরুদ্ধে। এজন্যই তাকে ডিবিতে আনা হয়েছে। প্রাথমিকভাবে তাকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *