খেলার খবর

নিউজিল্যান্ডের উদ্দেশে রাতেই দেশ ছেড়েছে সৌম্য-বিজয়রা

ডেস্ক রিপোর্ট: নিজেদের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ১-১ ড্র’য়ের পর; রাতেই দেশ ছেড়েছে বাংলাদেশে দলের একাংশ। এবারের নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। যা আগামী ১৭ ডিসেম্বর শুরু হয়ে শেষ হবে আগামী ৩১ ডিসেম্বর।

রাতে দেশ ছেড়েছে কিউইদের বিপক্ষে টেস্ট না খেলা ক্রিকেটাররা। তাদের সঙ্গে গিয়েছেন বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস। রাত ১২ টার দিকে বিমানে চড়েন মুস্তাফিজ, এনামুল বিজয় ও সৌম্য সরকাররা।

এবারের সফরে বাংলাদেশ দল পাচ্ছে না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে। তার মতোই বিশ্রাম নিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদরা। দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম। দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন মেহেদী মিরাজ।

আগামী ১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে সামনে রেখে আগামীকাল দেশ ছাড়বে দলের বাকিরা। এরপর আগামী ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শান্তর দল। সিরিজের বাকি দুটি ওয়ানডে ম্যাচ হবে ২০ ও ২৩ ডিসেম্বর। ওয়ানডে সিরিজ শেষে আগামী ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর কিউইদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরবে মুশফিক-শান্তরা।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *