আন্তর্জাতিক

নেতাকর্মীদের আটকের প্রতিবাদে ঢাবি ছাত্রদলের নিন্দা

ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের দুই নেতাকে গ্রেফতার ও অন্যান্য নেতাকর্মীদের উপর হামলার অভিযোগে নিন্দা জানিয়েছে ঢাবি ছাত্রদল।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সংগঠনটির দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, মঙ্গলবার সকালে তফসিল বাতিলের দাবিতে ঘোষিত অবরোধের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল সংলগ্ন এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মিছিল বের করার জন্য নেতাকর্মীরা জড়ো হন। মিছিলের প্রস্তুতিকালে উক্ত এলাকা চারদিক থেকে ঘিরে ফেলে ডিবি পুলিশ। এ সময় আনন্দবাজার এলাকা থেকে শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যলয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক গাজী মো. সাদ্দাম হোসেন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মেহেদী হাসানকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায়। বিভিন্ন থানায় যোগাযোগ করেও সন্ধান পাওয়া যায়নি।

বিবৃতিতে আরো বলা হয়, এসময় ডিবি পুলিশ ছাত্রনেতাদের উপর অতর্কিত আক্রমণ করে। ডিবি পুলিশের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ও অমর একুশে হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পীসহ কয়েকজন গুরুতর আহত হন।

বিবৃতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম গণতন্ত্রকামী ছাত্রনেতাদের উপর ডিবি পুলিশের অতর্কিত, নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। নেতৃদ্বয় পুলিশ বাহিনীতে কর্মরত সরকারি কর্মচারীদের সরকার দলীয় ক্যাডারদের মতো আচরণ করা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন এবং পুলিশি তাণ্ডবের বিরুদ্ধে দেশের জনগণ এবং দেশী ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোকে সোচ্চার হওয়ার আহবান জানিয়েছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *