বিনোদন

বিগ বাজেটের ‘অপারেশন জ্যাকপট’-এ বাপ্পি

ডেস্ক রিপোর্টঃ বিগ বাজেটের ‘অপারেশন জ্যাকপট’ সিনেমাটি নিয়ে আলোচনা বহুদিন ধরেই। এই ছবির পরিচালক কে হবেন সেটা থেকে শুরু করে, এর বাজেট, কাস্টিংসহ নানা বিষয়ে আলোচনা শোনা গেছে।

অবশেষে এলো নতুন খবর। বেশ লম্বা বিরতির পর এই ছবির মাধ্যমে নতুন ছবি হাতে নিলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। এরইমধ্যে তিনি পরিচালক রাজীব বিশ^াস ও প্রযোজকদের সঙ্গে একাধিক মিটিং সেরেছেন। সেই মিটিংয়ের একটি ছবিও এসেছে বার্তা২৪.কমের হাতে। যদিও ছবিটি নিয়ে এখনই মুখ খুলতে নারাজ। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘আমি এখন কিছু বলতে চাই না। ছবিটির অফিসিয়াল ঘোষণার পর সবাই পুরোটা জানতে পারবেন।’

অপারেশন জ্যাকপট নিয়ে আরও বেশকিছু নতুন তথ্যও পাওয়া গেছে। এ বছরের ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল অনন্ত জলিলের ‘কিল হিম’ এবং বাপ্পি চৌধুরীর সিনেমা ‘শত্রু’। কিন্তু প্রেক্ষাগৃহের দ্বন্দ্ব বাস্তব জীবনেও দেখা গেছে এই দুই নায়কের মধ্যে। বিভিন্ন গণমাধ্যমে বাপ্পির বিপক্ষে কথা বলতে শোনা গেছে অনন্ত জলিলকে। বাপ্পিও অনন্তকে ছেড়ে কথা বলেননি!

 

সেই বিবাদ মিমাংসা হওয়ার কোন নজির পাওয়া যায়নি। তারমধ্যে আবারও দ্বন্দ্বে জড়ালেন এই দুই নায়ক। ‘অপারেশন জ্যাকপট’ নামের সিনেমা নিয়ে নতুন দ্বন্দ্বে জড়িয়েছেন তারা। তবে এবার আর বাস্তবে নয়, একই ছবিতে দেখা যাবে বাপ্পি আর অনন্তর যুদ্ধ।

একাধিক সুত্রে শোনা যাচ্ছে- রুপালী পর্দায় বাপ্পি ও অনন্ত জলিলের অ্যাকশন দৃশ্য দেখা যাবে। দুই শত্রু এক সঙ্গে একই পর্দায় কিভাবে কাজ করবেন এ নিয়ে আগ্রহ বেড়েছে ভক্তদের মাঝে।

জানা গেছে , শোবিজের ৮ নায়ককে নিয়ে কলকাতার পরিচালক রাজীব বিশ্বাস এই সিনেমাটি নির্মান করবেন। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। ইতিহাসের সাহসী সে অভিযানের সোনালি সময়কে সঠিকভাবে তুলে ধরা হবে সিনেমাটিতে।মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে দেশের স্বাধীনতা সংগ্রামের এ ইতিহাস।

সিনেমার প্রধান আট নায়কের বিভিন্ন চরিত্রে থাকবেন আটজন নায়ক। এ বিষয়ে নির্মাতা রাজীব বলেন, ইতিহাসনির্ভর এ সিনেমায় আটজন হিরো। তবে এই আট হিরোর নাম আমি এখনও বলতে পারছি না। কারণ অফিশিয়ালি সব কাজ এখনও চলমান।

চুক্তিবদ্ধ না হলেও সিনেমায় আট নায়কের ভূমিকায় কাকে কাকে দেখতে চান নির্মাতা রাজীব? এমন প্রশ্নে নির্মাতার ভাষ্য, যেহেতু সিনেমাটি বাংলাদেশের তাই বাংলাদেশ থেকেই আটজন নায়ক নেওয়া হবে। আমাদের পছন্দের তালিকায় রয়েছেন আরিফিন শুভ, বাপ্পি চৌধুরী, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, অনন্ত জলিল, সজল, রিয়াজের মতো তারকা।

এদিকে গত মঙ্গলবার বিকেল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে বাপ্পির ছবি যেখানে অপারেশন জ্যাকপট সিনেমা নিয়ে আলোচনা করতে দেখা যাচ্ছে তাকে। শোনা যাচ্ছে সর্বোচ্চ পারিশ্রমিক দিয়ে তাকে এই সিনেমায় চুক্তিবদ্ধ করা হয়েছে। ২০২৪ সালের জানুয়ারী থেকে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *