সারাদেশ

নির্বাচনকে প্রতিহত করতে গিয়ে বিএনপি পালিয়েছে: তথ্যমন্ত্রী 

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘বিশ্ব মোড়লদের দেখিয়ে দিতে হবে শেখ হাসিনার দ্বারাই সুষ্ঠু নির্বাচন সম্ভব।তাই তৃণমূল ভোটারের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট আনতে হবে, কেন্দ্রে কেন্দ্র কমিটি করতে হবে। কমিটির সবাইকে ভোটারদের হাতে পায়ে ধরে ভোট দিতে নিয়ে আসতে হবে।’

বুধবার (১৩ ডিসেম্বর) সিলেট নগরীর একটি কনভেনশন সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর সফল করার লক্ষ্যে বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা পুণ্যভূমি সিলেট থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবেন। এই জনসভা জাতীয়ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, বাঙালি জাতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের আমাদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে, অথচ আমাদের নেত্রী বিশ্ব মোড়রদের রক্ত চক্ষুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের কাছে ধরনা দিয়ে কিছু করতে না পেরে হরতাল অবরোধের নামে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করছে। এসব মানুষ পুড়িয়ে হত্যার ঘটনায় বিশ্ব মোড়লরা কথা বলে না। ওইসব বিশ্ব মোড়লরা একাত্তরে বাঙালির স্বাধীনতার বিরোধিতা করেছিল।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, এতে কোনো ব্যাঘাত হবে না। জনসভা সফল করতে প্রত্যেক প্রার্থীকে কমপক্ষে দশ হাজার লোক নিয়ে জনসভায় আসতে হবে। এছাড়া মেয়র, কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রদের বিপুল সংখ্যক মানুষ নিয়ে আসতে হবে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালানায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছেন। স্বাধীনতা পরবর্তী এই দেশে সকল সরকার মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের এক দশমাংশ উন্নয়ন করতে পারেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বাংলাদেশের মানুষকে দেখেছিলেন এবং তা বাস্তবায়ন করেছেন। বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্র হয়েছে। আর তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাই সম্ভব হয়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিনের খানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নন এমপি, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক প্রমুখ।

সভা পরে ঢাকা থেকে আগত বিশেষ প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সমাবেশস্থল সিলেট আলিয়া মাদরাসা মাঠ পরিদর্শন করেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *