জয়পুরহাট

জয়পুরহাটে ২৬টি বিদ্যালয়ের ভবন নির্মাণে ধীরগতি

ডেস্ক রিপোর্ট:

নির্দিষ্ট সময়ে স্কুল ভবনের নির্মাণকাজ শেষ না হওয়ায় জয়পুরহাটের ২৬টি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান ব্যাহত হচ্ছে। ২০২০ সালে শুরু হওয়া এসব বিদ্যালয়ের কাজ ২ বছরের মধ্যে শেষ হওয়ার কথা, কিন্তু বেশিরভাগের কাজ এখনো অর্ধেক বাকী। ফলে শ্রেণিকক্ষ না থাকায় শিক্ষার্থীদের বারান্দা, মাঠ, স্কুলের অফিস কক্ষেই ক্লাস করতে হচ্ছে। 

জয়পুরহাট সদর উপজেলার আটঠোকা সরকারী প্রাথমিক বিদ্যালয়। ২০২০ সালের ডিসেম্বর মাসে এই বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। কিন্তু এখন পর্যন্ত কাজ হয়েছে মাত্র ৩০ভাগ। একই অবস্থা সদর উপজেলার কাদোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, দোগাছী আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ মোট ২৬টি প্রাথমিক বিদ্যালয়ের। ভবনগুলোর নির্মাণকাজ শেষ না হওয়ায় শিক্ষার্থীদের ক্লাস করতে হচ্ছে অফিসকক্ষ, বারান্দা ও খোলা মাঠে। 

ভবন নির্মাণে বিলম্বের কারণ হিসেবে রড, সিমেন্টসহ নির্মাণ সামগ্রীর দাম বেড়ে যাওয়াকে দুষছেন ঠিকাদারি প্রতিষ্ঠান। ঠিকাদারদের সতর্ক করা হয়েছে, এরপরও কাজ শেষ না হলে তাদের জমা রাখা অর্থ বাজেয়াপ্ত করা হবে বলে জানান উপজেলা প্রকৌশলী শামিন শারার ফুয়াদ। বিদ্যালয়গুলোর কাজ দ্রুত শেষ করতে প্রশাসন উদ্যোগ নেবে এমনটাই প্রত্যাশা জয়পুরহাটবাসীর।

এরশাদুল বারী তুষার।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *