সারাদেশ

মাগুরায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ১

ডেস্ক রিপোর্ট: মাগুরায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ১

ছবি: বার্তা২৪.কম

মাগুরার সদর উপজেলার জগদল ইউনিয়ের ছোনপুর গ্রামে রাতে গরু চোর সন্দেহে গণপিটুনিতে কাজল মুন্সি (৩৫) নামে একজন নিহত হয়েছে।

আহত অবস্থায় শুক্রবার ভোরে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হলে সকাল ৭ টার দিকে সে মারা যায়। নিহতের বাড়ি একই ইউনিয়নের আজমপুর গ্রামে। পুলিশ জানিয়েছে তার নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সদর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ মেহেদী রাসেল জানান, রাতে মঘি ইউনিয়নের শেখপাড়া গ্রাম থেকে গরু চুরি করে ফেরার পথে গ্রামবাসী তাকে ধাওয়া করে। এক পর্যায়ে সে ছোনপুর গ্রামে গিয়ে ধরা পড়ে। এসময় সে গণপিটুনির শিকার হয়। আহত অবস্থায় গ্রাম পুলিশ তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করে। পরে সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়। নিহত কাজল মুন্সি পাশ্ববর্তী আজমপুর গ্রামের লোকমান মুন্সি ছেলে।

তার নামে থানায় বিভিন্ন অপরাধে ১৪টি মামলা রয়েছে। মরদেহ ময়নাতদন্ত ও আইনগত প্রক্রিয়া শেষে পরিবারের সদস্যদেও কাছে হস্তান্তর করা হবে।

আখাউড়ায় খেলাঘরের উদ্যোগে পতাকা উপহার

ছবি: বার্তা২৪.কম

৫২তম বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৫২টি পতাকা উপহার হিসেবে দিয়েছে নববন্ধন খেলাঘর আসর। মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে কাজ করা এ সংগঠনটি একই সঙ্গে জাতীয় দিবসে লাল সবুজের পতাকা উড়ানো বিষয়ে সচেতনা সৃষ্টির লক্ষ্যে এ উদ্যোগ নেয়। উদ্যোগটি এলাকায় বেশ প্রশংসা পেয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে পতাকা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মো. বাহার মিয়া। 

নববন্ধন খেলাঘর আসরের সভাপতি বিশ্বজিৎ পাল বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. জমশেদ শাহ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল মমিন বাবুল, পৌর যুবলীগ নেতা আবু কাউছার ভূঁইয়া, মো. মনির হোসেন, নববন্ধন খেলাঘর আসরের সাধারণ সম্পাদক জুটন বনিক, মুক্তিযোদ্ধা সন্তান যুবরাজ শাহ রাসেল, ব্যবসায়ি মো. ইয়াছিন চৌধুরী, সাংবাদিক মো. মাসুকুর রহমান, মো. ইসমাইল হোসেন, খেলাঘরের পলাশ সাহা, আখতারুজ্জামান সুমন প্রমুখ।

আয়োজকরা জানান, মূলত জাতীয় দিবসে সঠিকভাবে পতাকা উঠানোর বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। বিজয় দিবসে কোথাও পতাকা উত্তোলনে অসংগতি দেখা দিলে সেখানেও কাজ করবে খেলাঘরের সদস্যরা।

;

প্রতীক বরাদ্দের আগেই প্রচারণা: মাহিকে ইসির তলব

ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা ও রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী শারমিন আক্তার নিপাকে (মাহিয়া মাহি) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (১৫ ডিসেম্বর) অনুসন্ধান কমিটির চেয়ারম্যান (যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালত) মোঃ আবু সাঈদ তাকে তলব করেন।

মাহিকে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, আপনাকে জানানো যাচ্ছে যে, ১৪ ডিসেম্বর ‘আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাচ্ছেন মাহি’ শিরোনামে খবর প্রকাশিত হয়েছে যে, ‘প্রার্থিতা ফিরে পাওয়ার পর রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) আসনে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা শুরু করেন দিয়েছেন মাহি। বৃহস্পতিবার মাহি তার ফেসবুকে বেশ কিছু ছবি পোস্ট করেন। পোস্টে দেখা যায় তিনি নিজ এলাকায় জনসাধারণের কাছে ভোট চাওয়া নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন’।

এছাড়াও বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরীভূত হয়েছে যে, আপনি বৃহস্পতিবার দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই গোদাগাড়ী উপজেলার চরআষারিয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় ব্যাপক জনসমাগম করে নির্বাচনী প্রচার শুরু করেন এবং ভোটারদের কাছে ভোট চান।

আপনার ওই আচরণের মাধ্যমে আপনি জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা-২০০৮ এর বিধি ৬(ঘ) ও বিধি ১২ লঙ্ঘন করেছেন, যা নির্বাচন-পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে।

এই অবস্থায়, জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা-২০০৮ এর বিধি ৬(ঘ) ও বিধি ১২ লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে কেন বাংলাদেশ নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না, ১৭ ডিসেম্বর বেলা ১১টায় স্বশরীরে উপস্থিত হয়ে তার ব্যাখ্যা প্রদান করবেন।

;

রাজধানীতে মাদকবিরোধী অভিযান, ২৪ ঘণ্টায় গ্রেফতার ৪০

ছবি: বার্তা২৪

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (১৫ ডিসেম্বর) ডিএমপির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভোর ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অপরাধে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৮ হাজার ৯৬৬ পিস ইয়াবা, ৬ গ্রাম হেরোইন, ১৪ কেজি ৭০০ গ্রাম গাঁজা, ৭ বোতল বিদেশি মদ ও ১০০টি নেশাজাতীয় ইনজেকশন জব্দ করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩১টি মামলা দায়ের করা হয়েছে। 

;

বিজয় দিবসে সিএমপি’র রুট নির্দেশনা

ছবি: সংগৃহীত

আগামীকাল শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে রুট নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) সিএমটির ট্রাফিক (দক্ষিণ বিভাগ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযথ মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের সাথে উদযাপনের জন্য সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠান সুশৃঙ্খল ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ট্রাফিক নির্দেশনাসমূহ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

ট্রাফিক নির্দেশনা:

শনিবার ভোর ৫টা থেকে নগরীর তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট এবং নিউ মার্কেট হতে আমতল রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় হতে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে।

নিউমার্কেট, আমতল ও তিনপুল মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেওয়া হবে।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তাগণ ডিসি হিল- বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আগত গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন এবং সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি পার্ক করবেন।

অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারী কর্মকর্তাগণ আমতল হতে পায়ে হেঁটে স্মৃতিসৌধে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে) এসে পুষ্পস্তবক অর্পণপূর্বক পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন। অন্যান্য ব্যক্তিরা প্রত্যাবর্তনকালে স্ব-স্ব গাড়ির পার্কিংস্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন।

এসময় মহান বিজয় দিবস অনুষ্ঠান সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের জন্য নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করে সিএমপি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *