খেলার খবর

কলকাতায় দর্শক সমর্থনে এগিয়ে থাকবে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: প্রতিবেশী দেশে বিশ্বকাপ। সবচেয়ে কাছের ভেন্যু কলকাতার ইডেন গার্ডেনস। অঞ্চলটির ভাষাও বাংলা। এই অঞ্চলের হয়েই আইপিএলে মাঠ মাতাচ্ছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। সম্প্রতি যোগ দিয়েছেন লিটন দাসও। স্বাভাবিকভাবেই বাংলাদেশি সমর্থকে ঠাসা গ্যালারি অনুমেয়। কিন্তু চলতি বিশ্বকাপে ভারত ছাড়া গ্যালারিতে উন্মাদনার চিত্রটা দেখা যায়নি খুব একটা। তবে এবার অন্তত সেই চিত্রটা পাল্টাবে বলেই ধারণা করছে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

আগামী ২৮ অক্টোবর বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইকনিক মাঠ ইডেন গার্ডেনসের। কলকাতার এই মাঠে খেলা হওয়া নিয়ে শুরু থেকেই বেশ আগ্রহ ছিল ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি)।

কিন্তু বর্তমানে পয়েন্ট টেবিল বিবেচনায় এই ম্যাচে দর্শক উপস্থিতি ঠিক কেমন হবে তা নিয়ে দ্বিধায় আছে এই এসোসিয়েশন। টেবিলের তলানিতে আছে নেদারল্যান্ডস, এক ধাপ উপরে নবম স্থানে রয়েছে বাংলাদেশ। এবারের আসরে ভারতের ম্যাচ বাদে অন্যান্য দলের ম্যাচগুলোতে আশানুরূপ দর্শক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে না। দর্শকদের মাঠে আনতে ফ্রিতে খাবার ও পানীয় বিতরণ করার খবরও ইতিমধ্যে দেখা গিয়েছে। এমতাবস্থায় কলকাতায় টাইগার-ডাচদের এই লড়াই দেখতে দর্শক আগ্রহী কিনা সেটি নিয়েই উদ্বেগ থেকেই যাচ্ছে।

নিজ মাতৃভাষার মানুষের এলাকা হোক আর যে কারণেই হোক না কেন, ৬৫ হাজার ধারণক্ষমতার এই মাঠ বাংলাদেশের অনেকটাই কাছের। বিশেষ করে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের কাছে এই মাঠ আরও বেশি আপন। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে একের অধিক মৌসুম খেলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাই এখানে দর্শকদের উন্মাদনা বেশ কাছে থেকেই অনুভব করার অভিজ্ঞতা আছে সাকিবের। সেই চিত্রটা নিশ্চয়ই আরও একবার দেখতে চাইবেন তিনি।

এ মাঠের দর্শক উপস্থিতি নিয়ে এসোসিয়েশনের ঊর্ধ্বতন এক সদস্য জানান, ‘আমরা শনিবারের ম্যাচের সাথে ৩১ তারিখের বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকেটও ইতিমধ্যে ছেড়ে দিয়েছি। অনলাইনের মাধ্যমেও টিকেট বিক্রির কার্যক্রম চলছে।’

কলকাতায় বাংলাদেশের ম্যাচ দুটি নিয়ে বেশ আশাবাদী তিনি। তাঁর ধারণামতে নেদারল্যান্ডসের চেয়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সমর্থক সংখ্যা কয়েকগুণে বেশি হবে। কলকাতায় দুটো ম্যাচে বাংলাদেশই যে দর্শকদের বেশিরভাগ সমর্থন পাবে এমনটাই মনে করেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *