খেলার খবর

বিজয় দিবসের আনন্দে সাকিব-তামিম-শান্তরা 

ডেস্ক রিপোর্ট:  

১৬ ডিসেম্বর। দেশের প্রেক্ষাপটে অন্যতম গুরুত্বপূর্ণ এক দিন। ৫২ বছর আগে এই দিনেই ১১ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বিজয় লাভ করে বাংলাদেশ। সেই দিনকে শ্রদ্ধাভরে স্মরণ করে বিজয়ের আনন্দে মেতেছেন সাকিব-তামিমসহ দেশের অন্যান্য ক্রিকেটাররা। 

আঙুলের চোটে প্রায় দেড় মাস ধরে মাঠের বাইরে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। উন্নত চিকিৎসার জন্য গিয়েছিলেন আমেরিকায়। সেখান থেকে ফিরেই বিজয় দিবস উদযাপনে গেছেন নিজ জেলা মাগুরায়। এর আগে দিনের প্রথম প্রহরেই নিজের ভেরিফাইড ফেসবুক পেজে পোস্টে সকলকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন সাকিব। 

সেই পোস্টে সাকিব লিখেন, ‘বাংলাদেশে ১৬ই ডিসেম্বরের ঐতিহাসিক তাৎপর্যের প্রতি গভীর শ্রদ্ধার সাথে প্রতিফলন, একটি দিন যা আমাদের জাতির ত্যাগ ও স্থিতিস্থাপকতার প্রতীক। এই দিনে, আমরা সেই বীর আত্মাদের প্রতি শ্রদ্ধা জানাই যারা আমাদের স্বাধীনতার জন্য সবকিছু দিয়েছেন, আমাদের সকলের মধ্যে ঐক্য ও কৃতজ্ঞতা জাগিয়েছেন। সকল বাংলাদেশীকে বিজয় দিবসের শুভেচ্ছা।’

এছাড়াও সকালে নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে স্থির চিত্র পোস্ট করে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। 

একই সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা বার্তা দিয়ে পোস্ট করেছেন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমও। সেখানে তিনি লিখেন, ‘মহান বিজয় দিবসে শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের, যারা পরাধীনতার আধার ঘুচিয়ে এনেছিলো বিজয়ের আলো। সকলকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা।’

এদিকে সাদা বলের দুই ফরম্যাটের সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল ভোর ৪টায় মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। এর আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন শান্ত-মিরাজরা। অনুশীলনের এক ফাঁকে দলের সকল সদস্যরা উদযাপন করেছেন বিজয় দিবস। ভিন দেশে মেলে ধরেছেন লাল-সবুজের পতাকা। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *