খেলার খবর

চুক্তি ভঙ্গের দায়ে ২০ মাস নিষিদ্ধ নাবীন

ডেস্ক রিপোর্ট: গত মৌসুমেও পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন নাবীন-উল-হক। ফ্র্যাঞ্চাইজি লিগ আইএল টি-টোয়েন্টিতে শারজাহ ওয়ারিয়র্সের হয়ে ৯ ম্যাচে ২৪.৩৬ গড়ে শিকার করেছিলেন ১১ উইকেট। যার সুবাদে আসন্ন মৌসুমের জন্য তাকে দলে রেখেছিল ফ্র্যাঞ্চাইজিটি। ছিলেন দলটির রিটেনশন ক্রিকেটারদের তালিকায়। তবে এরইমধ্যে কাউকে কিছু না জানিয়ে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের দল ডারবান সুপার জায়ান্টসে নাম লেখান তিনি।

বিষয়টি ভালোভাবে নেয়নি শারজাহ ওয়ারিয়র্স কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে টুর্নামেন্ট কর্তৃপক্ষের কাছে নালিশ জানায় শারজাহ। যার প্রেক্ষিতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। পরবর্তীতে সেই কমিটি ২০ মাসের নিষেধাজ্ঞা দেয় নাবীনকে।

মূলত, আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলেন নাভিন। ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা আছে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি টুর্নামেন্টের দল ডারবান সুপার জায়ান্টসেরও। আর সেখানেই খেলার সিদ্ধান্ত নিয়েছেন নাবীন।

আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হলেও অন্য ফ্র্যাঞ্চাইজিতে খেলতে অবশ্য বাধা নেই নাবীনের। আইপিএল ও দক্ষিণ আফ্রিকায় হওয়া টি-টোয়েন্টি লিগে খেলতে পারবেন ২৪ বছর বয়সী এই আফগান পেসার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *