খেলার খবর

মিরপুরে এশিয়ার চ্যাম্পিয়নদের বরণ

ডেস্ক রিপোর্ট: আরব আমিরাতকে হারিয়ে রোববার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। প্রথমবারের মতো এশিয়ান শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে বাংলাদেশের যুবারা। তাও টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবে। এমন অর্জনের পর আজ সন্ধ্যায় ঢাকায় পা রেখেছে বাংলাদেশ দল। বিমানবন্দরে ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয় চ্যাম্পিয়নদের। এরপর সেখান থেকে সরাসরি দলটি যায় মিরপুরে। সেখানেও চ্যাম্পিয়নদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় বিসিবি।

চ্যাম্পিয়নদের বরণ করে নিতে মিরপুরের বিসিবি প্রাঙ্গণ সাজানো হয়েছিল আগেই। তৈরি করা হয়েছিল বিশেষ মঞ্চ। যেখানে বাংলাদেশ যুবাদের শিরোপায় চুমু খাওয়া ছবি ও শিরোপা উদযাপনের ছবি ঠাঁই পেয়েছে। যাবে বড় করে লেখা ছিল ‘চ্যাম্পিয়নস’।

এদিন যুবাদের বরণ করে নিতে বিসিবি কর্তারাও হাজির হয়েছিলেন। প্রকাশ করেছেন নিজেদের অভিব্যক্তি। কথা বলেছেন যুব দলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বিও। জয়ে নিজের উচ্চাশার কথা জানিয়েছেন তিনি। সঙ্গে দেশ বাসির কাছ থেকে বাংলাদেশ দলের জন্য দোয়া চেয়েছেন এই তরুণ।

মূলত, ১৯৮৯ সাল থেকে আয়োজন করা হলেও এর আগে কখনো যুব এশিয়া কাপ জেতেনি বাংলাদেশ। মাঝে ২০১৯ সালে ফাইনালে উঠলেও শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। ভারতের কাছে হারে মাত্র ৫ রানে। এরপর অবশ্য বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশের যুবারা। তবে এশিয়া কাপের এই শিরোপায় হাত রাখা হয়নি তাদের। বড়দের মতো ছোটরাও হতাশ করছিল এই টুর্নামেন্টে। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর শিরোপা জিতেছে বাংলাদেশ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *