খেলার খবর

আইপিএল নিলামে কামিন্সের রেকর্ড

ডেস্ক রিপোর্ট: চলছে ২০২৪ আইপিএলের মিনি নিলাম। প্রথমবারের মতো দুবাইয়ে হওয়া এই নিলামে নাম রয়েছে ৩৩৩ জন ক্রিকেটারের। যার মধ্যে দল পাবেন মোট ৭৭ জন ক্রিকেটার। বিদেশী ক্রিকেটারদের জন্য যেই সংখ্যাটা ৩০ জন। যদিও এসব ছাপিয়ে আইপিএল নিলামে ঝড় তুলেছে অজিদের বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স।

এবারের নিলামের প্রথম ধাপে অবিক্রিত থাকতে হয়েছে রাইলি রোশো ও স্টিভেন স্মিথের মতো তারকা ক্রিকেটারদের। তবে ওয়েস্ট ইন্ডিজের রোভম্যান পাওয়েল ও অজিদের বিশ্বকাপ জয়ী ওপেনার ট্র্যাভিস হেডকে নিয়ে দেখা গেছে ব্যাপক আগ্রহ। দুই কোটি ভিত্তিমূল্য থাকলেও তাদের কিনতে আগ্রহের কমতি ছিল না দলগুলোর। সেখানে রীতিমতো লড়াই করে পাওয়েলকে পেতে হয়েছে রাজস্থানকে। যার জন্য তাদের খরচ করতে হয়েছে সাড়ে সাত কোটি রুপি।

ট্রাভিস হেডকে নিয়েও আগ্রহ দেখিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। চেন্নাই সুপার কিংসের সঙ্গে রীতিমতো লড়াই করে হেডকে পেতে হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদকে। যার জন্য তাদের খরচ করতে হয়েছে ৬ কোটি ৮০ লাখ রুপি।

তবে নিলামে সবচেয়ে অবাক করেছে নিউজিল্যান্ডের হয়ে বিশ্বকাপ মাতানো রাচীন রবীন্দ্র। মাত্র ১ কোটি ৮০ লাখ রুপিতেই তাকে দলে ভিড়িয়েছে চেন্নাই।

তবে এর পরপরই জমে উঠে নিলামের আসল লড়াই। অজি অধিনায়কের নাম ঘোষণা করতেই তাকে পেতে ঝাঁপিয়ে পড়ে দলগুলো। তবে মূল লড়াইটা হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও র‌্যায়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে। তবে সেই লড়াইয়ে শেষ হাসিটা হসেছে হায়দ্রাবাদ। রেকর্ড ২০ কোটি ৫০ লাখ রুপিতে এই ক্রিকেটারকের দলে ভিড়িয়েছে হায়দ্রাবাদ। এর আগে আইপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে এই রেকর্ড ছিল স্যাম কুরানের। ১৮ কোটি ৫০ লাখ রুপিতে বিক্রি হয়েছিলেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *