সারাদেশ

ঢাকা জেলার শ্রেষ্ঠ করদাতা আশুলিয়ার রোমান ভূঁইয়া

ডেস্ক রিপোর্ট: সিলেটে মেট্রোরেল চালু করা যায় কি না, সমীক্ষা করার পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ ডিসেম্বর) সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি সিলেটে হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারতের মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন। এর অংশ হিসেবে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন শেখ হাসিনা।

তিনি বলেন, গত ১৫ বছরে আমরা বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছি। এরমধ্যে সিলেট বাধাঘাট-বিমানবন্দর সড়ক চারলেনে উন্নীতকরণ করা হচ্ছে। সিলেট-সুনামগঞ্জ সড়ক ও সিলেট-তামাবিল সড়ক চারলেনে উন্নীতকরণের কাজ চলছে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে-চৌকিদেখি সড়ক চারলেনে প্রকল্প গ্রহণ করা হয়েছে ও সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিকায়নের কাজ চলমান রয়েছে। এছাড়া সিলেট শহরে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত সিলেটে মেট্রোরেল চালু করা যায় কি না, সেটি সমীক্ষা করার পরিকল্পনা নেয়া হয়েছে। যাতে মেট্রোরেলও সিলেটে চালু হয়। আমরা সুরমা নদীর ওপর নির্মিত ক্বিন ব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণের পরিকল্পনা নিয়েছি। সিলেটবাসী সবসময় আমাদের পাশে আছে। আমরা সিলেটে যত উন্নয়ন করেছি, জানি না সিলেটবাসী সেটা মাথায় রাখবেন কিনা?’

প্রধানমন্ত্রী সিলেট বিভাগে সরকারের বিভিন্ন উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, বিগত সময়ে সিলেটে ব্যাপক উন্নয়ন করেছে সরকার। অনেকগুলো প্রকল্প বাস্তবায়নাধীন। এগুলোর মধ্যে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ, আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন, মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ, ফায়ার সার্ভিস স্টেশন, জাফলং থেকে সাদাপথর পর্যন্ত ৩২ কিলোমিটার সড়ক স্থাপন, ২৮১টি সড়ক-মহাসড়ক স্থাপন ও সংস্কার, ৫৩টি সেতু নির্মাণ, ৬টি সেতু নির্মাণাধীন, ২ হাজার ৩১ কিলোমিটার সড়ক ও দুই হাজার দুইশো ব্রিজ কালভার্ট নির্মাণ, মাছের হ্যাচারি, হাইটেক পার্ক, শেখ রাসেল ডিজিটাল ও ইনকিউবেশন সেন্টার (আইটি সেন্টার), সিলেট-ঢাকা-চট্টগ্রামের রেললাইন সড়ক দুই লেনে উন্নীতকরণ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন ভবন নির্মাণ, হাসপাতালটিতে ১০০ বেডের বার্ন ইউনিট, সিলেটে অত্যাধুনিক কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণ এবং সুরমা ও মুনসহ নাব্যতা হারানো নদীগুলো খনন প্রকল্প অন্যতম।

নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘এই নৌকা নুহু নবীর নৌকা। এই নৌকায় মানবজাতিকে রক্ষা করেছিলেন আল্লাহ রাব্বুল আল-আমিন। এই নৌকায় ভোট দিয়ে এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। আবার এই নৌকা যখন সরকারে এসেছে, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। আজকে আপনাদের কাছে আমার আহ্বান, আগামী নির্বাচনে আমরা যাদের নৌকা মার্কার প্রার্থী দিয়েছি, তাদের ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।’ এ সময় তিনি হাত তুলে ওয়াদা করতে বলেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং জেলা ও মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও অধ্যাপক জাকির হোসেনের যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট ১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, অভিনেত্রী তারিন জাহান, সুদীপ রায় নন্দী, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ডাক্তার মুশফিক আহমেদ চৌধুরী, ইনাম আহমেদ চৌধুরী, পরিকল্পনা মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য এম এ মান্নান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *