খেলার খবর

টি-টোয়েন্টি সিরিজেও ইংলিশদের হারাল ওয়েস্ট ইন্ডিজ 

ডেস্ক রিপোর্ট: স্বল্প ফরম্যাটের ক্রিকেটের অন্যতম শক্তিশালী দল ওয়েস্ট ইন্ডিজ এবং তা বরাবরের মতোনই। তবে তারা সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশ। জায়গা করে নিতে পেরেছিল না সুপার টুয়েলভে। ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে তো মিলল না জায়গাই। সেখানে থেকে নিজেদের ফেরাতে এমন কিছু যেন অনিবার্য ছিল ক্যাবিবীয়দের। 

ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার পর টি-টোয়েন্টিও নিজেদের দখলেই রাখল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ প্রথম চার ম্যাচ শেষ সিরিজ ছিল ২-২ সমতায়। সিরিজের শেষ ম্যাচে অলিখিত ফাইনালে ৪ উইকেট জয় তুলে নেয় স্বাগতিকরা। 

আগের ম্যাচে স্বাগতিকদের রানের বন্যায় ভাসিয়েছিল ইংলিশরা। রেকর্ড ২৬৭ রানের সংগ্রহ তুলে জিতেছিল ৭৫ রানে। তবে এদিন  ব্রায়ান লারা স্টেডিয়ামে দেখা মেলে মন্থর উইকেটের। টসে হেরে আগে ব্যাট করতে নেমে খুব বেশি একটা সুবিধে করতে পারেনি ইংলিশরা। ফিল সল্টের ৩৮ ও লিয়াম লিভিংস্টোনের ২৮ রানের ভরে ১৯ ওভার ৩ বলে সবকটি উইকেট হারিয়ে ১৩২ রান তোলে তারা। 

দুই স্পিনার আকিল হোসেইন আর গুদাকেশ মোটি মিলে ৮ ওভারে ৪৪ রান খরচায় শিকার করেছেন ৫ উইকেট। ইংলিশরা তো পিছিয়ে গেছে মূলত এখানেই।

লক্ষ্যটা সহজ হলেও কেবল ৩৩ রানেই ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে শেষ পর্যন্ত  শেরফানে রাদারফোর্ডের ৩০ এবং শাই হোপের ৪৩ রানের ভরে চার বল ও চার উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *