খেলার খবর

শীর্ষে থেকেই ২০২৪ শুরু মেসিদের

ডেস্ক রিপোর্ট:  

যেন স্বপ্নের সময় পার করছে আর্জেন্টিনা ফুটবল দল। ২০১৪ থেকে ২০১৬, বিশ্বকাপ ফাইনলের পর টানা দুইবার কোপার ফাইনাল হার, সেই হতাশা কাটিয়ে সোনালি সময়ে মেসি-দি মারিয়ারা। ব্রাজিলকে হারিয়ে ২০২১ সালে কোপার শিরোপা দিয়ে যার শুরু। এরপর ২০২২ সালে ফিনালিসিমা এবং অধরা সেই বিশ্বকাপ। ফুটবলের সর্বশেষ তিন বছরে যেন রাজাদের বেশেই আছে লিওনেল স্কালোনির দল।

২০২৩ সাল শেষের দিকে। এই বছরটিও নিজেদের দখলে রাখল মেসি-দি মারিয়ারা। বছরের শেষ হালনাগাদের ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছে আর্জেন্টিনা। অর্থাৎ, শীর্ষে থেকেই ২০২৩ সাল শেষ এবং ২০২৪ এর শুরু। 

২০২২ সালের ১৮ ডিসেম্বর ফ্রান্সকে হারিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জিতলেও ফিফা র‍্যাঙ্কিংয়ের দুইয়ে ছিল আর্জেন্টিনা, শীর্ষে ছিল ব্রাজিল। তবে ২০২৩ সালের শুরুর হালনাগাদে শীর্ষে উঠে আসে আর্জেন্টিনা, যেটি ফিফা প্রকাশিত করেছিল এপ্রিলে। এর পর থেকে বাকি ছয় হালনাগাদেও শীর্ষস্থান ধরে রেখেছে মেসিরা। 

আর্জেন্টিনার পরেই আছে বর্তমান রানার্স-আপ ফ্রান্স এবং তিনে ইংল্যান্ড। আগের হালনাগাদের মতোই চতুর্থ স্থানে আছে স্পেন এবং ব্রাজিল আছে পাঁচে। 

এদিকে, ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৮৩তম অবস্থানে আছে বাংলাদেশ। বছর শুরুতে যা ছিল ১৯২-এ। অর্থাৎ, চলতি বছরেই নয় ধাপ এগিয়েছে জামাল-মোরসালিনরা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *