সারাদেশ

লালমনিরহাটে স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাঙচুরে আদালতের তলব

ডেস্ক রিপোর্ট: লালমনিরহাটের হাতীবান্ধায় আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক ব‌্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধানের গাড়িবহরে হামলা, গাড়ি ও অফিস ভাঙচুরের ঘটনায় বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ প্রার্থীর ব‌্যক্তিগত কর্মকর্তাকে তলব করেছে আদালত।

আগামীকাল শনিবার (২৩ ডিসেম্বর) যুগ্ন জেলা ও দায়রা জজের কার্যালয়ে হাজির হওয়ার নিদের্শ দেয়া হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) লমনিরহাট নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম‌্যান, যুগ্ন জেলা ও দায়রা জজ এরশাদ আলী স্বাক্ষরিত এক পত্রে এ তথ‌্য জানা যায়। 

লালমনিরহাট -১ আসনে আওয়ামী লীগ প্রার্থী মোতাহার হোসেন এমপির ব‌্যক্তিগত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক শ‌্যামল জেলার হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

জানা গেছে, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে জেলার হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী মেডিকেল মোড় এলাকায় জনসংযোগ করতে গেলে স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক ব‌্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধানের গাড়ী বহরে হামলা চালায় ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ও তার লোকজন। এ সময় গাড়ি ও অফিস ভাঙচুর করা হয় এমন অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের।

তবে স্থানীয় আওয়ামী লীগের দাবি, স্বতন্ত্র প্রার্থী জনসংযোগের নামে নৌকার বিরুদ্ধে কথা বললে স্থানীয় লোকজনের বাধার মুখে পড়ে ।

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস‌্য, সোনালী ব্যাংকের সাবেক ব‌্যবস্থাপনা পরিচালক ও সিও আতাউর রহমানের প্রধান নির্বাচনী এজেন্ট, হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সরওয়ার হায়াত খান জানান, ওই এলাকায় নির্বাচনী জনসংযোগে গেলে গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামলসহ আওয়ামী লীগ, যুব ও ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী তাদের পথ রোধ করে জনসংযোগে বাধা দেয়। এ সময় স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান ও তার সফরসঙ্গীদের ওপর হামলাসহ গাড়ি ও অফিস ভাঙচুর করা হয়।

হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানকে জনসংযোগে বাধা দেওয়া হয়। তার গাড়ি ও অফিস ভাঙচুরসহ তার ওপর হামলার ঘটনাও ঘটেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আবু বক্কর সিদ্দিক শ্যামল। তার দাবি, স্বতন্ত্র প্রার্থী জনসংযোগের নামে নৌকার বিরুদ্ধে কথা বললে স্থানীয় লোকজনের বাধার মুখে পড়ে। স্বতন্ত্র প্রার্থীর লোকজনের হামলায় স্থানীয় ছাত্রলীগের সাবেক সভাপতিসহ ২জন আহত হয়েছে। ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি।

হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ জানান, এ ঘটনায় ইতিমধ‌্যে ওই ইউপি চেয়ারম‌্যানের বিরুদ্ধে আইনি ব‌্যবস্থা নেওয়া হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব‌্যবস্থা নেয়া হবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *