খেলার খবর

কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দিল বিকেএসপি

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-তে প্রশিক্ষণরত ৩৩জন কৃতি শিক্ষার্থীকে সম্মাননা ও বাৎসরিক পুরস্কার প্রদান করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় সাভারের বিকেএসপি মিলনায়তনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় নবম পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভারের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন প্রতিযোগিতায় পদক প্রাপ্ত কৃতি প্রশিক্ষণার্থীদের মাঝে সম্মান সূচক প্রতীক, সম্মাননা সনদ ও নগদ অর্থ প্রদান করেন।

ক্রিকেট বিভাগের মারুফা আক্তার ও হকি বিভাগের মো. হোজাইফা হোসেনকে ২০২৩ সালের সার্বিক বিচারে সর্বোচ্চ পুরস্কার হিসেবে বিকেএসপি-ব্লু পদক ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

অপরদিকে ২০২৩ এ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বা ব্যক্তিগত স্বর্ণ পদক অর্জন করার স্বীকৃতি স্বরূপ আর্চারি বিভাগের তপু রায় ও মো. সাগর ইসলামকে বিকেএসপি কালার প্রতীক ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

১১ জনকে জাতীয় প্রতিযোগিতায় দলগত চ্যাম্পিয়ন বা ব্যক্তিগত স্বর্ণ পদক অর্জন করার স্বীকৃতি স্বরূপ বিকেএসপি ইনসিগনিয়া প্রতীক ও সম্মাননা সনদ প্রদান করা হয়। এবং বিকেএসপিতে বিদ্যমান ২১ টি ক্রীড়া বিভাগের মোট ৩৩ জন প্রশিক্ষণার্থীদেরকে শ্রেষ্ঠ খেলোয়াড়ের সম্মাননা সনদ প্রদান করা হয়।

সম্প্রতি শেষ হওয়া যুব এশিয়া কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের হয়ে বিকেএসপির ৭ জন খেলোয়াড়দেরও এ অনুষ্ঠানে সংবর্ধিত করা হয়।

বিকেএসপির ২১টি ক্রীড়া বিভাগে সম্প্রতি দেশের ক্রীড়াঙ্গনকে যে সকল খেলোয়াড়রা সামনের থেকে নের্তৃত্ব দিচ্ছে এ রকম ৩৩ জন খেলোয়াড়দের পুরস্কৃত করা হয় এ অনুষ্ঠানে।

এরা হলেন- দিয়া সিদ্দিকী (আর্চারি), মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (আর্চারি), শিরিন আক্তার (এ্যাথলেটিক্স) , জহির রায়হান (এ্যাথলেটিক্স), খালেদ মাহমুদ আকাশ (বাস্কেটবল), মো. ইসরাফিল আলম (বক্সিং), সুর কৃষ্ণ চাকমা (বক্সিং), মোহাম্মদ মিথুন (ক্রিকেট), নাঈম ইসলাম ( ক্রিকেট), শেখ, মোরসালিন (ফুটবল), ঋতু পর্না চাকামা (ফুটবল), মো. মোসফিকুর রহমান (জিমন্যাস্টিক্স), নুর আক্তার বানু (জিমন্যাস্টিক্স), মো. আশরাফুল ইসলাম (হকি), ফরহাদ আহমেদ সিতুল (হকি), তাহামিদা তাবাছ্ছুম তমা জেরিন (জুডো), মো. আবু রায়হান শুভ (জুডো), মো. জর্জিস আনোয়ার নাঈম (কারাতে), মো.তাইম হাওলাদার (কারাতে), তুরিং দেওয়ান (শ্যূটিং), আব্দুল্লাহ হেল বাকী (শ্যূটিং), মাহফিজুর রহমান (সাঁতার), সোনিয়া খাতুন (সাঁতার), রিফাদ মাহমুদ সাব্বির (টেবিল টেনিস), ইমরুল হাসান ইমন (টেবিল টেনিস), মো. ইলিয়াস (তায়কোয়ানডো), ফয়সাল আহমেদ (তায়কোয়ানডো), ওমর ফারুক সানি (টেনিস), তানভির হোসেন (ভালবল) মো. রিফাত (ভলিবল), হোসেনবিপ্লব রুদ্র (উশু) ও মো. ওমর ফারুক (উশু)। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিওসির সহধর্মিনী মিসেস রেহানা শামীম। এ সময় বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আনোয়র সাদাত আবু মো. ফুয়াদ সহ বিকেএসপির সকল পর্যায়ের কর্মকর্তা ও প্রশিক্ষণার্থীরা উপন্থিত ছিলেন। দ্বিতীয় পর্বে বিকেএসপির প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে পরিবেশিত হয় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *