সারাদেশ

আন্দোলন করে ভোট বন্ধ করা যাবে না: কামরুল ইসলাম

ডেস্ক রিপোর্ট: আন্দোলন করে ভোট বন্ধ করা যাবে না: কামরুল ইসলাম

ছবি: সংগৃহীত

আন্দোলন-সহিংসতা করে ভোট বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-২ আসনের প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর কামরাঙ্গীরচরে নির্বাচনী প্রচারণায় এ মন্তব্য করেন তিনি।

সকাল ১০টায় কামরাঙ্গীরচরের ৫৫ নম্বর ওয়ার্ডে ওয়াজউদ্দিন স্কুলের সামনে থেকে গণসংযোগ শুরু করেন কামরুল ইসলাম। এসময় তিনি পাড়া মহল্লা ও বিভিন্ন দোকানি ও পথচারীদের সাথে কুশল বিনিময় করে নৌকার পক্ষে ভোট চান। প্রচারণা শেষে সংক্ষিপ্ত বক্তৃতা দেন তিনি।

এসময় কামরুল ইসলাম বলেন, সরকার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে বদ্ধপরিকর। কোনো আন্দোলন-সহিংসতা করে ৭ জানুয়ারির ভোট উৎসব বন্ধ করা যাবে না।

বিএনপি-জামায়াতের অপতৎরতা মোকাবেলা করে জনগণকে ভোটকেন্দ্রে আসার আহবান অ্যাডভোকেট কামরুল ইসলামের।

উন্নয়নকে টেকসই করতে নৌকায় ভোট দিন: তোফায়েল আহমেদ

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যেক ভোটারকে ভোট কেন্দ্রে এসে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ভোলা-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী তোফায়েল আহমেদ।

ভোলা পৌরসভার চার ও পাঁচ নাম্বার ওয়ার্ডের সমর্থকদের নিয়ে উঠান সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তোফায়েল আহমেদ আরো বলেন, কেউ যেন মনে না করেন তোফায়েল আহমেদ এর বিরুদ্ধে শক্তিশালী কোনো প্রতিপক্ষ নেই। ভোট কেন্দ্রে না গেলেই চলবে। ভোট দেওয়া আপনাদের নাগরিক অধিকার। তাই ভোট দিতে না গেলে আপনারা ভুল করবেন। আমার প্রতি অবিচার করা হবে। আপনারা সবাই উৎসব মুখর পরিবেশে ভোট কেন্দ্র যাবেন। সারিবদ্ধভাবে ভোটের লাইনে দাঁড়াবেন এবং নিঃস্বার্থভাবে নৌকা মার্কায় ভোট দিবেন।

এ সময় তিনি ভোলা পৌরসভা কার্যক্রম নিয়ে বলেন, ভোলা পৌর সভার যেসকল উন্নয়ন কাজ বাকি রয়েছে সেসব কাজগুলো মেয়র মনিরুজ্জামানের হাত ধরে সম্পন্ন করা হবে। তিনি ভোলার গ্যাস সম্পর্কে বলেন, ভোলার গ্যাস দেখলাম ঢাকায় নিয়ে যাবে, ভোলাকে না দিয়ে ঢাকায় নিতে পারবে না। সুতরাং আপনারা এক এবং ঐক্যবদ্ধভাবে ৭ জানুয়ারি ভোট কেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দিবেন। তাহলে আমি আপনাদের কাছে কৃতজ্ঞ থাকব।

উঠান সভায় মেয়র মনিরুজ্জামানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মোশারফ হোসেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকীব, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল্লাহ নাজু, সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, পৌর সভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামন জুম্মান প্রমুখ।

;

অসহযোগ আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে: রিজভী

ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অসহযোগ আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করা হবে।

শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর রামপুরা ও শাহজাহানপুর কাঁচাবাজার এবং আশপাশের এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আসন্ন জাতীয় নির্বাচনকে ‘তামাশার নির্বাচন’ আখ্যা দিয়ে তা বর্জনের ডাক দিয়ে তার পক্ষে সমর্থন আদায়ে গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির। আর এই ‘অসহযোগ’ আন্দোলনকে সফল করতে গণসংযোগ কর্মসূচি অংশ হিসেবে সারা দেশে লিফটের বিতরণ করা হচ্ছে। 

রুহুল কবির রিজভী বলেন, সরকার সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী দল ছাড়াই একতরফা তামাশা ও প্রতারণার নির্বাচনের আয়োজন করছে। ইতোমধ্যে এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী, ডামি প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী নিজেরা নিজেরাই সহিংসতা ঘটাচ্ছে। আজকে এই গণবিচ্ছিন্ন আওয়ামী লীগ ফের পাতানো নির্বাচনের দ্বারা ক্ষমতায় থাকতে প্রতিবেশী দেশের সহযোগিতা নিয়ে বাংলাদেশের জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। যা একটি স্বাধীন সার্বভৌম দেশের জন্য অত্যন্ত লজ্জার বিষয়। কিন্তু দেশের মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব জেনে গেছে শেখ হাসিনা প্রহসনের নির্বাচন করছেন।

জনগণ ও দেশপ্রেমিক ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ৭ জানুয়ারি কেউ ভোটকেন্দ্রে যাবেন না। অন্যকেও যেতে না বলুন। আপনারা এই নির্বাচন বর্জন করুন।

;

বিকেলে ৬ জেলায় শেখ হাসিনার নির্বাচনী জনসভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেল ৩টায় ঢাকা থেকে ভার্চুয়ালি এসব জনসভায় অংশগ্রহণ করবেন তিনি। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার বিকেল ৩টায় আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন প্রান্ত থেকে ৬টি জেলার নির্বাচনী ভার্চুয়াল জনসভায় অংশগ্রহণ করবেন। তিনি পর্যায়ক্রমে খুলনা বিভাগের কুষ্টিয়া, ঝিনাইদহ ও সাতক্ষীরা, বরিশাল বিভাগের বরগুনা জেলা, ময়মনসিংহ বিভাগের নেত্রকোণা জেলা এবং চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন।

কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগ, উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগ, ইউনিয়ন/ওয়ার্ড আওয়ামী লীগ নেতারা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর নির্বাচনী এলাকাসমূহের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শনিবারের ভার্চুয়াল জনসভা সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ৫ জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

;

কুড়িগ্রাম জেলা ছাত্রদলের সভাপতি গ্রেফতার

কুড়িগ্রাম জেলা ছাত্রদলের সভাপতি গ্রেফতার

নাশকতার মামলায় কুড়িগ্রাম জেলা ছাত্রদলের সভাপতি মো. আমিমুল ইহছান গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে পৌর শহরের সিঅ্যান্ডবি মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, চলতি বছরের নভেম্বর মাসে সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলার এজাহারভুক্ত আসামি আমিমুল ইহছান। ওই মামলায় অজ্ঞাতসহ আরও দেড়শো জন আসামি রয়েছে।

ওসি মাসুদুর রহমান বলেন, বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) সকালে তাকে আদালতে পাঠানো হবে।

এর আগে দুপুরে নাশকতার মামলায় কুড়িগ্রাম জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. নুর খালেক ময়নাকে পৌর শহরের জিয়া বাজার থেকে গ্রেফতার করে পুলিশ।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *