বিনোদন

শাহরুখ-ঐশ্বরিয়ার সন্তানের স্কুলের ফি শুনে চোখ উঠবে কপালে!

ডেস্ক রিপোর্টঃ কদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বলিউড সুপারস্টার ঐশ্বরিয়া রাইয়ের কন্যা আর শাহরুখ খানের ছেলের স্টেজ পারফরমেন্স। কেন তারা একসাথে, একই মঞ্চে? শুরুতে বুঝতে দেরি হলেও পরে দেখা গেছে স্টার কিডরা একই স্কুলের শিক্ষার্থী। শিল্পপতি মুকেশ আম্বানী চালু করেছেন এই স্কুল। মুম্বাইয়ের লাখ টাকা বেতনের এই স্কুলে গত ১৫ ডিসেম্বর ছিল বার্ষিক দিবস।

বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল বেশ ক’জন তারকা সন্তান। তবে ঐশ্বরিয়া-অভিষেক দম্পতির কন্যা আরাধ্যর পারফরম্যান্সই ছিল সবচেয়ে নজরকাড়া। শাহরুখের ছোট ছেলে আব্রামের অর্ভিনয়ও হয়েছে ভাইরাল।

সম্প্রতি ভাইরাল হয় কারিনা, ঐশ্বরিয়া ও শাহরুখের সন্তানের পারফরমেন্স

শুধু শাহরুখ বা ঐশ্বরিয়াই নয়, আরও অনেক বলিউড তারকারা তাদের সন্তানের পড়াশুনার জন্য বেছে নিয়েছেন ধিরুভাই আম্বানি আন্তর্জাতিক স্কুল। সেই তালিকায় রয়েছে কারিশমা কাপুর, কারিনা কাপুর-সাইফ আলী খান, শ্রীদেবী, করণ জোহর, শ্বেতা বচ্চন, অমৃতা সিং, চাঙ্কি পান্ডে, সঞ্জয় কাপুরের সন্তানেরা। তাদের কেউ কেউ এরইমধ্যে বলিউডে নিজ গুণে তারকা খ্যাতিও পেয়েছেন। যেমন- সারা আলী খান, জাহ্নবী কাপুর, অনন্যা পান্ডে, সুহানা খান, খুশি কাপুর, সানায়া কাপুর, অগাস্তা নন্দা প্রমুখ।

স্কুলের প্রাক্তন শিক্ষার্থী তিন স্টার কিড সারা, জাহ্নবী ও অনন্যাও এখন জনপ্রিয় বলিউড তারকা

কিন্তু এই স্কুলের মাসিক বেতনের অঙ্ক শুনলে অনেকের চোখ উঠবে কপালে। ধিরুভাই আম্বানি আন্তর্জাতিক স্কুলে সন্তান পড়াতে হলে ছোট শিক্ষার্থীর অভিভাবকদের ১ লাখ ৭০ হাজার রুপি গুণতে হয় প্রতিমাসে। অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের বার্ষিক ফি ৫ লক্ষ ৯০ হাজার রুপি এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য বার্ষিক ফি ১০ লক্ষ রুপি। এই স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিষয়ে পারদর্শী করে তোলার চেষ্টা করা হয়। আর এখানে যারা পড়ে তাদের অধিকাংশই উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে চলে যায়।

জানা গেছে, এই স্কুলের শিক্ষক হতে গেলে বি-এড থাকতেই হবে। তবে শিক্ষক হিসেবে ফ্রেশার হলে চলবে না। পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষকদের বেতনও লাখের উপরে।

শিক্ষার্থীদের সঙ্গে স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য নীতা অম্বানী 

শিল্পপতি মুকেশ অম্বানী তার বাবার স্মরণে মুম্বাইয়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল চালু করেন ২০০৩ সালে। প্রতিষ্ঠাতা সদস্য হলেন, স্ত্রী নীতা অম্বানী ও মেয়ে ঈশা। দেশের বেশির ভাগ তারকাসন্তানই এই স্কুলে পড়াশোনা করেন। বেসরকারি স্কুলের মধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় স্কুল এটিই। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *