কালাই

কালাইয়ে অবৈধ পুকুর খনন বন্ধে মাঠে নেমেছেন ইউএনও

ডেস্ক রিপোর্ট:

জয়পুরহাটের কালাইয়ে অবৈধভাবে পুকুর খনন ও মাটি বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনটি স্পটে ৮টি ব্যাটারি জব্দ, ৩টি ভেকু ও ৯টি মাটি বহনকারী ট্রাক্টর অকেজো করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হায়াত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার উদয়পুর ইউনিয়নের ভাটাহার গ্রামে, পুনট ইউনিয়নের পাঁচপাইকা ও জিন্দারপুর ইউনিয়নের কাদিরপুর গ্রামে অভিযান পরিচালনা করেন তিনি। 

জানা যায়, গত কয়েকদিন ধরে উপজেলার তেলিহার ভাটাহার গ্রামের প্রভাবশালী জিয়াউর রহমান প্রশাসনকে তোয়াক্কা না করে তার মালাকানাধীন পুকুর সংস্কারের নামে ১০-১২ ফুট গভীর করে অবৈধভাবে মাটি খনন করে বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিল। পুকুরের মালিক জিয়াউর রহমানসহ একই গ্রামের উলিউল্লাহসহ স্থানীয় একটি চক্র। 

এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত ঘটনাস্থলে উপস্থিত হলে ঘটনার সত্যতা পায়। দুষ্কৃতিকারীরা তাঁর উপস্থিতি টেরপেয়ে মাটি বহনকারী ট্রাক্টরের চালকরা ট্রাক্টর ও মাটি খননযন্ত্র স্কেভেটর রেখেই পালিয়ে যায়। চক্রটি পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এছাড়াও একইদিনে উপজেলার পুনুট ইউনিয়নের পাঁচপাইকা গ্রামে অবৈধভাবে পুকুর খননের দায়ে, জিন্দারপুর ইউনিয়নের কাদিরপুর গ্রামে নিয়মের তোয়াক্কা না করে অবৈধভাবে পুকুর খননের দায়ে মোট তিনটি স্পটে ৮টি ব্যাটারি জব্দ, ৩টি ভেকু ও ৯টি মাটি বহনকারী ট্রাক্টর অকেজো করা হয়েছে। 

কালাই উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, অবৈধ ভাবে পুকুরের মাটি খনন ও বিক্রির জন্য তাদের সকল ট্রাক্টর ও খননযন্ত্র অকেজো করা হয়েছে। নিয়ম অনুযায়ী প্রশাসনের অনুমতি নিয়ে পুকুর সংস্কার করতে পারবে কিন্তু মাটি বিক্রি করতে পারবেনা। যদি এমনটি কেউ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুন নুর নাহিদ।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *