খেলার খবর

১৬৯ রান করে র‌্যাঙ্কিংয়ে সৌম্যর বিশাল লাফ

ডেস্ক রিপোর্ট: নিউজিল্যান্ডে ভাগ্য ফিরেছে সৌম্য সরকারের। ফর্মহীনতায় জাতীয় দল থেকে অনেক দূরে সরে গিয়েছিলেন। ঘরোয়া ক্রিকেটেও আহামরি কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি। তবু কিউইদের মাটিতে অভিজ্ঞতার কারণে সুযোগ পান দলে। ব্যাটে-বলে সে সুযোগ লুফে নিতে ভুল করেননি সৌম্য। এবার সে পারফরম্যান্সের পুরস্কার হিসেবে পেলেন বড় সুখবর!

আইসিসির হালানাগাদ র‌্যাঙ্কিংয়ে বড় উন্নতি হয়েছে সৌম্যর। ওয়ানডে ব্যাটারদের তালিকায় ৫২ ধাপ এগিয়েও অবশ্য সেরা ১০০ তে ঢুকতে পারেননি, অবস্থান করছেন ১১১ নম্বরে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রানের খাতা না খুলতে পারলেও দ্বিতীয় ওয়ানডেতে সবাইকে চমকে দেন সৌম্য। ১৫১ বলে ১৬৯ রানের ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। যা ছিল নিউজিল্যান্ডের মাটিতে কোনো এশিয়ান ব্যাটারের খেলা সর্বোচ্চ ইনিংস। তৃতীয় ওয়ানডেতে অবশ্য চোখের পীড়ায় ৪ রানে আহত অবসরে যেতে হয় তাকে।

সৌম্যর মতো র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অধিনায়ক নাজমুল হোসেন শান্তরও। নয় ধাপ এগিয়ে শীর্ষ ৫০ এ তুলেছেন নিজের নাম, অবস্থান করছেন ৪৯ নম্বরে। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের জয়ে ব্যাট হাতে অবদান রেখেছিলেন শান্ত। সেদিন তার ব্যাট থেকে আসে ৫১ রান।

আইসিসি ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২৪ ধাপ এগিয়েছেন শরিফুল ইসলাম। তিন ওয়ানডেতে ৬ উইকেট নিয়ে ৩৫ নম্বরে উঠেছেন এই বাঁহাতি পেসার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *