সারাদেশ

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে বরিশাল

ডেস্ক রিপোর্ট: দ্বাদশ জাতীয় নির্বাচনের উপলক্ষে বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও শুক্রবারের (২৯ ডিসেম্বর) জনসভাকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি।

জনসভা উপলক্ষে জেলা আওয়ামী লীগের নেতারা বরিশাল মহানগরসহ বিভিন্ন উপজেলা থেকে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। পাশাপাশি দিনরাত প্রচার-প্রচারণার চালাচ্ছেন।

প্রধানমন্ত্রীর জনসভায় ১০ লাখ মানুষের সমাগম ঘটবে বলে ঘোষণা দিয়েছেন আবুল হাসানাত আবদুল্লাহ। সভাস্থলকে জনসমুদ্রে পরিণত করার লক্ষে ইতোমধ্যে নগরের বান্দ রোডস্থ বঙ্গবন্ধু উদ্যানকে সাজানো গোছানোর কাজ চলছে। চলছে প্রতিটি পাড়া-মহল্লায় মাইকিং।

নগরের প্রতিটি পয়েন্টকে সাজানো হয়েছে। করা হয়েছে রাস্তা মেরামত, লাগানো হয়েছে রাস্তার মধ্যখানে বিভিন্ন ধরনের লাইট। জোরদার করা হয়েছে নিরাপত্তা-ব্যবস্থা। নগরী ছেয়ে গেছে নেতাকর্মীদের তোরণ, ফেস্টুন আর ব্যানারে। যে দিকে তাকানো হয়, সেদিকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরিশালে স্বাগত জানিয়ে টানানো বিশাল বিশাল এসব তোরণ, ব্যানার আর ফেস্টুন চোখে পড়বে সবার। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জনসভাস্থল পরিষ্কার ও রং তুলির রংয়ে সাজানো হচ্ছে।

নির্বাচনের মুহূর্তে এটি বরিশালে বিভাগের একমাত্র জনসভা, যেখানে দলের প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরাসরি উপস্থিত হয়ে বক্তব্য দেবেন। নেতা-কর্মীদের দেবেন নানা নির্দেশনা, ভোট চাইবেন বরিশালবাসীর কাছে। এজন্য জনসভায় ১০ লাখ লোকসমাগমের প্রস্তুতি নিয়েছেন আওয়ামী লীগ নেতারা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরজুড়ে চার স্তরের নিরাপত্তা-ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

পুলিশ, গোয়েন্দা পুলিশ, টহল পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন মাঠে রয়েছে। নগরে বৃদ্ধি করা হয়েছে পুলিশের টহল। সাদা পোশাকে মোতায়েন করা হয়েছে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে বরিশাল প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য বিরাজ করছে।

আওয়ামী লীগের নেতারা বরিশাল মহানগরসহ বিভিন্ন উপজেলা থেকে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকে বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ১৪ দলের সমন্বায়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বরিশাল-২ আসনের নৌকার প্রার্থী রাশেদ খান মেনন, ঝালকাঠি ১ আসনের নৌকার প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর (বীরউত্তম) ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম।

এছাড়া বরিশাল সিটি করপোরেশনের মেয়র খোকন সেরনিয়াবাত, পিরোজপুর-১ নৌকার প্রার্থী শ ম রেজাউল করিম, পটুয়াখালী-২ আসনের নৌকার প্রার্থী আসম ফিরোজ এমপি, মাহবুব উদ্দিন আহমেদ (বীরবিক্রম), ভোলা-৪ আসনের নৌকার প্রার্থী আবদুল-াহ আল ইসলাম জ্যাকব, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *