আন্তর্জাতিক

বিশ্বের ক্যামেরা আমার দিকে তাক করা: আইনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আমি আইনমন্ত্রী, সারা বিশ্বের ক্যামেরা আমার দিকে তাক করে রেখেছে। আমি জানি, ভোট কেন্দ্রে গিয়ে আপনারা আমাকে ভোট দেবেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তার নিজ নির্বাচনী এলাকা আখাউড়া উত্তর ইউনিয়নের চাঁনপুর খেলার মাঠে নির্বাচনী সভায় একথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, আসন্ন নির্বাচনে আমার বিপক্ষে খুব একটা শক্তিশালী প্রার্থী নেই। যারা দাঁড়িয়েছে তাদেরকে আপনারা চিনেন না, জানেন না। তাদের মার্কা কী তাও জানেন না। এ অবস্থায় আমি বাসায় বসে থাকতে পারতাম। তবে আপনাদের ভালোবাসার কথা চিন্তা করে ভোটের মাঠে ছুটে এসেছি।

তিনি বলেন, একটি কুচক্রী মহল নির্বাচন বর্জন করেছে। তারা শুধু নির্বাচন বর্জন করে ক্ষান্ত হয়নি। এখন চেষ্টা করছে মানুষকে গলা টিপে ভোট কেন্দ্রে না যেতে বাধ্য করার জন্য।

ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আপনাদেরকে বলছি, এ বিএনপি জামাত যখন নির্বাচন করত তারা ভোট ডাকাতি করত। আমরা দেখেছি ১৯৭৯ সালে ব্যালট বাক্স ভর্তি করে ভোট নিয়েছে। আমরা দেখেছি ১৯৮৬ সালে এরকম ভোট বাক্স ভর্তি করে ভোট নিয়েছে। আমরা দেখেছি ১৯৮৮ সালেও আমরা দেখেছি ঐ রকম ব্যালট বাক্স ভর্তি করা ভোট। এরশাদ এবং জিয়াউর রহমানের সময় এরকম হতে দেখেছি। আমরা ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোট দেখেছি। খালেদা জিয়া জনগণের মতামতের কথা চিন্তা না করেই ১৫ ফেব্রুয়ারি ভোট করেছেন। এতে জনগণের অংশীদারিত্ব ছিল না। পরবর্তী সময়ে তোপের মুখে তার সরকারকে পদত্যাগ করতে বাধ্য হয়েছিল।

আনিসুল হক বলেন, তারা যেমন ভোট না করে পাস করা সংস্কৃতিতে বিশ্বাস করতো। এখন বলছে, ভোট দিতে যাইয়েন না। আমি বিশ্বাস করি আপনারা আপনাদের অধিকার সম্পর্কে সচেতন আছেন। আমি বিশ্বাস করি, আপনারা আপনাদের প্রতিনিধি নির্বাচিত করতে চান। আমি বিশ্বাস করি, আপনারা কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে আপনাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

তিনি আরও বলেন, প্রাণ প্রিয় এলাকাবাসী আপনারা দেখেছেন বাংলাদেশকে বলা হতো সারা বিশ্বের তলাবিহীন ঝুড়ি। সৌদি আরব, দুবাইসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আমাদের বলা হতো মিসকিন। জননেত্রী শেখ হাসিনার ১৪ বছর সেবামূলক শাসনের কারণে আজকে সারাবিশ্বে বাংলাদেশ পরিচিত উন্নয়নের রোল মডেল হিসেবে। সারাবিশ্বে এখন বাঙালিকে কেউ মিসকিন বলে না।

মন্ত্রী বলেন, আজকে নির্বাচনের প্রাক্কালে এই দুষ্কৃতকারী দল যারা বলে ভোট দিতে যাবেন না। যারা বলে অসহযোগ আন্দোলন করেন। এসব লোকেরা আজকে প্রচারণা ছড়াচ্ছে নির্বাচনে ভোট না দেয়ার জন্য। আপনারা যেন কেন্দ্রে না যান।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের নিয়ম ছিল যখন নির্বাচন হবে, তখন তারা এলাকায় যেত। গিয়ে বলত আপনারা আমাদের ভোট দেবেন কি-না? তখন মানুষ ভয়ে হাত তুলত। তখন বলত, আপনারা হাত তুলেছেন। আমরা ভোট পেয়েছি। আপনাদের আর কেন্দ্রে যেতে হবে না। সেই জামানা চলে গেছে। এখন আমাদের বক্তব্য হচ্ছে আমার প্রিয় এলাকাবাসী সত্যিকার অর্থেই আমাকে ভালোবাসেন। সময় এসেছে প্রমাণ করার। আমি বিশ্বাস করি আপনারা আমাকে ভোট দেবেন। সারা বিশ্বকে প্রমাণ করার জন্য ভোট কেন্দ্রে যাবেন। কারণ আমি আইনমন্ত্রী। সারা বিশ্বের ক্যামেরা তাক করে রেখেছে আমার দিকে। আপনারা যদি সত্যিকার অর্থে আমাকে ভালোবাসেন, তাহলে আগামী ৭ জানুয়ারি নির্বাচনে আপনারা কেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে সারা বিশ্বকে দেখিয়ে দেন, আপনারা আমাদের সরকারকে ভালোবাসেন। আপনাদের সন্তান আনিসুল হককে ভালোবাসেন। আপনারা যদি ভোটকেন্দ্রে যান, আপনাদেরকে একটি কথা বলে দিতে পারি, আপনার এ দেশের নাগরিক হিসেবে শুধু কর্তব্য পালন করবেন না। আপনারা দেখাবেন বাংলাদেশকে বাঙালিরা কত ভালোবাসে। তিনি বলেন, উন্নয়ন কসবা-আখাউড়ায় হচ্ছে, হবে। এ উন্নয়ন চলবে ইনশাল্লাহ।

মন্ত্রী তার এলাকার জনগণকে উদ্দেশ্য করে বলেন, আগামী ৭ জানুয়ারি আপনারা ভোটকেন্দ্রে গিয়ে ইনশাল্লাহ আমাকে ভোট দিয়ে প্রমাণ করে দেবেন আপনারা আমাকে ভালোবাসেন এবং বাংলাদেশকে ভালোবাসেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *