সারাদেশ

বোমা বিস্ফোরণ করে অস্ত্রের মুখে মাদ্রাসা ছাত্রকে অপহরণের অভিযোগ

ডেস্ক রিপোর্ট: বোমা বিস্ফোরণ করে অস্ত্রের মুখে মাদ্রাসা ছাত্রকে অপহরণের অভিযোগ

অস্ত্রের মুখে মাদ্রাসা ছাত্রকে অপহরণের অভিযোগ

লক্ষ্মীপুরে অস্ত্রের মুখে ১৭ বছর বয়সী সাইফুল ইসলাম নামে এক মাদ্রাসা পড়ুয়া ছাত্রকে অপহরণ করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এসময় বেশ কিছু বোমা বিস্ফোরণ ঘটায় তারা। ভাঙচুর করা হয় ভুক্তভোগীদের বসতঘরও।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের করইতোলা এলাকায় এ ঘটনা ঘটে। রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে কয়েকটি বোমা উদ্ধার করা হয়।

অপহৃত সাইফুল বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের ওমান প্রবাসী জালাল উদ্দিনের ছেলে ও রামারখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র। জন্মের পর থেকে নানার বাড়িতে বসবাস করছে তারা।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, অপহরণকারীরা সিএনজি ও মোটরসাইকেল যোগে সশস্ত্র ১৮/২০ জন ছিল। হঠাৎ কিছু বুঝে উঠার আগেই বোমা পাঠিয়ে এলোপাতাড়ি ঘর-বাড়ি ভাঙচুর শুরু করে। একপর্যায়ে সাইফুলকে অস্ত্র ঠেকিয়ে মারধর করতে করতে তুলে নিয়ে যায়। এসময় বাধা দিলে পরিবারের সদস্যদের মারধর করা হয়।

পরিবারের লোকজনের অভিযোগ, স্থানীয় আনোয়ার হোসেন নামে এক ব্যক্তিকে শ্রমিক ভিসায় ওমানে নেয় সাইফুলের বাবা। ৫ মাস পরে ওই ব্যক্তি দেশে ফিরে এসেই তার দেয়া টাকাগুলো দাবি করছে। ওই ব্যক্তিই সন্ত্রাসীদের নিয়ে এসে সাইফুলকে অপহরণ করেছে বলে দাবি করেন ভুক্তভোগীরা।

এ বিষ‌য়ে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ভিকটিমকে উদ্ধারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ডিবি পরিচয়ে ল্যাপটপ, ফোনসহ ৩ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ৪

নীলফামারীতে ৪ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

নীলফামারীতে ডিবি পরিচয়ে ল্যাপটপ, দু’টি ফোনসহ প্রায় ৩ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে ৪ জন ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় টেক্সটাইল এলাকার জনতা ব্যাংক সংলগ্ন একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ডাঙ্গাপাড়া গ্রামের বাফাজ উদ্দিনের ছেলে নূর আমিন (৩৬), গোলাহাট এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে রাসেল (৪২), একই এলাকার আমিনুল ইসলামের স্ত্রী লাভলী বেগম (৪৫), সদরের ঢেলাপীর এলাকার সামসুল হকের ছেলে জয়নুল ইসলাম (৪২)।

ভুক্তভোগী চড়াইখোলা এলাকার চৌধুরী পাড়া গ্রামের গোলাম হোসেনের ছেলে আরিফ হোসেন (২০)।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৭ ডিসেম্বর আরিফ নামে এক ব্যক্তির বাড়িতে ডিবি পুলিশ পরিচয়ে এসে একটি ল্যাপটপ, দুইটি এন্ড্রোয়েড ফোন ও নগদ ২ লক্ষ ৮০ হাজার টাকাসহ ডিবি অফিসে নেওয়ার কথা বলে আরিফকে নিয়ে যায়। পরে একটি ঘরে বন্ধ করে রেখে বিভিন্ন ভয় দেখিয়ে বিকাশের মাধ্যমে ৫৬ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেয়। সে এসে বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করে। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানফিরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার ভিকটিম বাদী হয়ে মামলা দায়ের করে। শুক্রবার অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে।

;

কয়েলের আগুনে অগ্নিদগ্ধ বোনের পর ভাই মায়ানেরও মৃত্যু

কয়েলের আগুনে অগ্নিদগ্ধ বোনের পর ভাইয়েরও মৃত্যু

ময়মনসিংহের ভালুকা উপজেলায় কয়েলের আগুনে মায়ের সঙ্গে অগ্নিদগ্ধ হওয়া দুই শিশুর মধ্যে বড় বোন জাফরার মৃত্যুর চারদিন পর ৮ মাস বয়সী শিশু মায়ানেরও মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শিশুর বাবা রবিন মিয়া।

নিহত শিশুর মায়ানের পিতা রবিন মিয়া ভালুকা খাদ্যগুদামের নিরাপত্তা প্রহরী। স্ত্রী, দুই সন্তান নিয়ে ভালুকা পৌরসভার আবুল ফজল সাত্তারের বাড়িতে ভাড়া থাকতেন । তাদের বাড়ি গফরগাঁও উপজেলায় মশাখালী গ্রামে।

পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো ৯ ডিসেম্বর রাতে ঘরে কয়েল জ্বালিয়ে মনি আক্তার তার দুই সন্তান নিয়ে ঘুমিয়ে পড়েন। ওই সময় রবিন মিয়া বাসায় ছিলেন না। গভীর রাতে তাদের চিৎকার শুনে ছুটে যান প্রতিবেশীরা। ঘরে আগুন দেখে তারা ফায়ার সার্ভিসকে খবর দেন। ভালুকা ফায়ার সার্ভিসের সদস্যরা ভোর পৌনে ছয়টার দিকে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে ঘরের সব আসবাব পুড়ে ছাই হয়ে যায়। মনি আক্তার তার জাফরা ও মায়ান (৮ মাস) নামের দুই সন্তানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রপাচারের মাধ্যমে জাফরা ও মায়ানের দুই পা কেটে ফেলেন চিকিৎসকেরা। একই হাসপাতালে তাদের মা মনি আক্তারও চিকিৎসাধীন রয়েছেন।

১৯ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে বোনের পর না ফেরার দেশে চলে গেল শিশু মায়ান ।

;

ঢাবির হলে থেকে অপহৃত যুবক উদ্ধার

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ হল থেকে অপহৃত এক যুবককে উদ্ধার করেছে লালবাগ থানা পুলিশ। উদ্ধার হওয়া যুবকের নাম মেহেদী হাসান। তিনি আজিমপুর এলাকার বাসিন্দা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন।

তিনি বলেন, ভুক্তভোগী মেহেদীর মামা থানায় এসে অভিযোগ করেন তার ভাগ্নেকে আজিমপুর এলাকা থেকে অপহরণ করা হয়েছে। তাকে আটকে রেখে টাকা দাবি করা হচ্ছে। অভিযোগ পেয়ে আমরা মোবাইলের সূত্র ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ হলের নিচতলার ৫ নম্বর রুম থেকে তাকে উদ্ধার করি।

অপহরণের কারণ সম্পর্কে জানতে চাইলে ওসি হেলাল উদ্দিন বলেন, আমরা মেহেদীকে আহত অবস্থায় উদ্ধার করেছি। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। অপহরণের কারণ জানতে কথা বলা হচ্ছে। ভুক্তভোগীর কাছ থেকে বিস্তারিত জেনে পরে জানাতে পারব। তবে এই ঘটনায় কেউ আটক নেই বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

;

খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে দুই নির্মাণ শ্রমিক আহত

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির পানছড়িতে কাজ থেকে ফেরার পথে দুর্বৃত্তের গুলিতে দুই নির্মাণ শ্রমিক আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে জেলার পানছড়ির উপজেলার লোগাং ইউনিয়নের হারুবিল এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, পানছড়ির উল্টাছড়ি মধ্যনগরের আংকুর মিয়া ও দমদম কালানালের রশিদ মিয়া। পানছড়ির লোগাং বিজিবি জোন আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য বিজিবির পাহারায় খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রিপল বাপ্পী চাকমা জানান, শুক্রবার রাত ৯ টার পর পানছড়ি থেকে গুলিবিদ্ধ ২ জন রোগীকে আনা হয়। তাদের একজনের মাথায় এবং অন্যজনের হাত ও পায়ের উরুতে গুলি লেগেছে। তাদের চিকিৎসা চলছে।

এ ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)কে দায়ী করা হলেও অভিযোগ অস্বীকার করে গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। ইউপিডিএফ মুখপাত্র নিরন চাকমার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, ইউপিডিএফর চলমান আন্দোলন কর্মসূচি বানচাল করতে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানো হচ্ছে।

পানছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল আজম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *