খেলার খবর

‘টি-টোয়েন্টি দুই তিনজনের খেলা’

ডেস্ক রিপোর্ট:  

বাংলাদেশের ক্রিকেটে চলতি বছরটা কাটল মন্দের-ভালো। তবে ভালোর কাতারের অনেকটুকুই চলমান কিউই সফরে। কথায় আছে শেষ ভালো যার সব ভালো তার! তর্কসাপেক্ষে এটিকে অনেকে বিশদভাবে মানলেও, পরিবর্তন আনতে দরকার চলমান সাফল্য। তবুও বছরের শেষ দিনে বছরের শেষ ম্যাচটি জিতে আত্মবিশ্বাসকে নতুন করেই গড়তে চাইবেন শান্ত-শরিফুলরা। 

আগামীকাল (রোববার) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচ জয়ে এগিয়ে আছে নাজমুল হাসান শান্তর দল। এতে শেষ ম্যাচে জয় তুলে নিয়ে আরও একটি ইতিহাস গড়ার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। তবে ইতিহাস-সিরিজ জয়ের চিন্তা ছাপিয়ে মূলত ম্যাচ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচের আগের দিন (শনিবার) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন তাওহিদ হৃদয়। এবং একাধিক সিনিয়র প্লেয়ারদের অনুপস্থিতিতে নিজেদের কাবু না করে নিজেদের সেরাটা দিয়ে এগোতে চান এই ডানহাতি ব্যাটার। 

শেষ ম্যাচে নিজেদের ভাবনা নিয়ে এবং সিনিয়রদের অনুপস্থিতিতে প্রশ্ন করলে সেখানে হৃদয় বলেন, ‘আমরা খেলোয়াড়রা যখন মাঠে নামি তখন জেতার জন্যই নামি। কে আছে বা কে নেই এত কিছু দেখি না। টি-টোয়েন্টি কেবল দুই তিনজনের খেলা।  আমাদের দুই তিন জন ব্যাটসম্যান ভালো শুরু এনে দিলে ভালো রেজাল্টই হবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের যে বড়ভাইরা ছিলেন, তারা দেশের জন্য অনেক অবদান রেখেছেন । সবকিছু ঠিক থাকলে তাদের মধ্যে থেকেও কয়েকজন এখানে খেলত। এটি এমন একটা জায়গা সবাই তো সবসময় থাকবে না। আমরা এখন আছি, আমরাও একসময় থাকব না। এটাই স্বাভাবিক।’ 

মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচটি ভেস্তে গেছে বৃষ্টিতে। সিরিজের শেষ ম্যাচটিও সেখানে। আগামীকাল ভোর ৬টায় শুরু হবে সেই ম্যাচটি। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *