আন্তর্জাতিক

‘নির্বাচন বানচালের অনেক ষড়যন্ত্র চলছে, জড়িত আন্তর্জাতিক চক্র’

ডেস্ক রিপোর্ট: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় যোগ দিয়ে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নির্বাচন বানচালের অনেক ষড়যন্ত্র চলছে, এর সাথে জড়িত আন্তর্জাতিক চক্র।’

শনিবার (৩০ ডিসেম্বর) টুঙ্গিপাড়ার শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় আগতদের উদ্দেশ্যে শেখ হাসিনা আরও বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচন আমরা করতে জানি, করতে পারি। বিএনপির কোনো দেশপ্রেম বা দায়িত্ববোধ নেই। তাদের আন্দোলন মানেই মানুষ পুড়িয়ে মারা।’ 

লন্ডন থেকে গুপ্তহত্যার নির্দেশ আসছেে এবং হুকুমদাতার বিচার করতে হবে উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, নির্বাচনের আগে তারা আরও ভয়ংকর হামলা চালাতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আল্লাহ যদি দিন দেয় আগামী নির্বাচনে জয়ী হয়ে আসতে পারলে- ওই লন্ডনে বসে হুকুম দেবে আর দেশের মানুষের ক্ষতি করবে, দেশের মানুষ মারবে সেটা হতে পারে না। দরকার হলে ওটাকে ওখান থেকে ধরে এনে শাস্তি দেওয়া হবে; ধরে এনে শাস্তি দেব।

তিনি বলেন, তারেক জিয়া হুকুম দিচ্ছে- রোগী বহনকারী অ্যাম্বুলেন্সের ওপর হামলা হচ্ছে। সাংবাদিক, পুলিশের ওপর হামলা হচ্ছে। পুলিশকে পিটিয়ে হত্যা করা বাংলাদেশে এ সমস্ত দুর্বৃত্তায়ন চলবে না।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, আমরা এটাই চাই এই নির্বাচন শান্তিপূর্ণ হতে হবে। আগামী নির্বাচন যাতে না হয় তার জন্য যে চক্রান্ত চলছে, সে চক্রান্তের সমুচিত জবাব ৭ জানোয়ারি নির্বাচনের মধ্য দিয়ে আমরা দেব। বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না।

টুঙ্গিপাড়াবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এখানে অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যে চলতে হয়েছে, তারপরও আপনারা আমাকে আগলে রেখেছেন। সেজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এই বাংলাদেশেকে নিয়ে যে স্বপ্ন ছিল আমার বাবার, আমি প্রাণপণ চেষ্টা করে গেছি, আমি নিজের দিকে তাকাইনি। আপনাদের এই ভালোবাসা, আপনাদের এই সমর্থন আমার একমাত্র শক্তি।’

উল্লেখ্য, দুই দিনের সফরে গতকাল শুক্রবার (২৯ ডিসেম্বর) সড়ক পথে বরিশাল যান শেখ হাসিনা। বিকেলে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় যোগদান শেষে সন্ধ্যায় নিজের পিতৃভূমিতে আসেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। নির্বাচনী এ সফরে শেখ হাসিনার সঙ্গে আছে তার ছোট বোন শেখ রেহানা।

শুক্রবার (ডিসেম্বর ৩০) সন্ধ্যায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। টুঙ্গিপাড়ার জনসভা শেষে এবার তিনি মাদারীপুরের উদ্দেশ্যে রওনা হবেন। টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে মাদারীপুর-৩ আসনের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে পৌঁছাবেন তিনি। বিকেল ৩টায় জনসভায় বক্তব্য দেবেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *