খেলার খবর

সালাহর জোড়া গোলে জয় দিয়ে বছর শুরু লিভারপুলের

ডেস্ক রিপোর্ট: আফ্রিকান নেশন্স কাপ খেলতে যাওয়ার আগে ক্লাব ফুটবলে এটি ছিল মোহাম্মদ সালাহর শেষ ম্যাচ। সেখানে শুরুতে ধাক্কা খেলেও পরে তা পুষিয়ে নিয়েছেন মিশরের এই ফরোয়ার্ড। প্রথমে পেনাল্টি মিস করলেও পরে তিনিই ম্যাচে এগিয়ে নিয়েছে লিভারপুলকে। পরে সেই পেনাল্টি থেকেই করেছেন আরও একটি গোল। এতে শেষ পর্যন্ত নিউক্যাসল ইউনাইটেডকে ৪-২ গোলে উড়িয়ে লিগ টেবিলে শীর্ষস্থান পোক্ত করলো অল রেডরা।

সোমবার অ্যানফিল্ডে ম্যাচে ছয়টি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ঘরের মাঠে বেশ দাপটের সঙ্গেই পুরো ম্যাচ খেলেছে ইয়ুর্গেন ক্লপের দল। ম্যাচে তাদের নেওয়া মোট ৩৪টি শটের ১৫টিই ছিল লক্ষ্যে। এদিকে নিউক্যাসলের মোট শট পাঁচটি। আক্রমণ-পাল্টা আক্রমণের দারুণ প্রতিচ্ছবি মিললেও প্রথমার্ধ থাকে গোলশুন্য।

তবে দ্বিতীয়ার্ধে শুরু হয় গোলের মেলা। ম্যাচের ৪৯তম মিনিটে দারউইন নুনেসের বাড়িয়ে দেওয়া বলকে জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন সালাহ। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। মিনিট চারেক পরেই আলেক্সান্দার ইসাকের গোলে সমতায় ফেরে নিউক্যাসল। সেখানে কিছুটা চাপে পড়লেও ৭৪তম মিনিটে ফের এগিয়ে যায় অল রেডরা। দিয়োগো জটার পাস থেকে দারুণ শটে গোলের দেখা পান ইংলিশ মিডফিল্ডার কার্টিস জোন্স।

মিনিট তিন বাদে ব্যবধান দ্বিগুণ হয় কোডি গাকপোর গোলে। সেখানে অ্যাসিস্টের পর ৮৬তম মিনিটে ফের গোল করেন সালাহ। এর আগে ৮১তম মিনিটে ম্যাচে নিজেদের দ্বিতীয় গোলের দেখা পায় নিউক্যাসল। তবে তা খুব একটা বাধা তৈরি করতে পারেনি স্বাগতিকদের জয়ে।

এই জয়ে ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো লিভারপুল। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাস্টন ভিলা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *