খেলার খবর

বিশ্বকাপের মাঝপথেই নেতৃত্ব হারাচ্ছেন বাবর!

ডেস্ক রিপোর্ট: সময়টা ভালো যাচ্ছিল না বাবর আজমের। অধিনায়ক হিসেবে দলকে সাফল্য এনে দিতে পারছিলেন না তিনি। এশিয়া কাপ ভরাডুবির পর বিশ্বমঞ্চেও ব্যর্থতার বৃত্তে বন্ধী পাকিস্তান দল। প্রশ্ন উঠেছে বাবর আজমের নেতৃত্ব নিয়ে। বিশ্বকাপের পর সেখানে যে টান পড়তে যাচ্ছে সেটা বোধয় উপলব্ধি করতে পারছিলেন বাবরও। তবে বিশ্বকাপটা আর শেষ করতে পারলেন কই। তার আগেই নেতৃত্ব হারাতে বসছেন তিনি।

দেশটির সংবাদমাধ্যমের খরব অনুযায়ী, লাহোরে পাকিস্তান ক্রিকেট সদর দফতরে সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ ও শাহনাওয়াজ দাহানির সঙ্গে দেখা করেছেন পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ। এসময় করাচি হোয়াইটসকে কায়েদ-ই-আজম ট্রফি জেতানোয় অধিনায়ক সরফরাজের নেতৃত্বের প্রশংসা করেছেন তিনি।

এদিকে সাম্প্রতিক সময়ে বাবরের নেতৃত্ব নিয়ে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে পিসিবিকে। আর টেস্টে বাররের নেতৃত্ব তো শুরু থেকেই প্রশ্নবিদ্ধ। আর তাই এই অবস্থায় বিশ্বকাপের পর আসন্ন অস্ট্রেলিয়া সফরে বাবরের পরিবর্তে অধিনায়কের ভূমিকায় দেখা যেতে পারে সরফরাজকে। টেস্টে যে নেতৃত্ব হারাচ্ছেন বাবর তা এক রকম নিশ্চিত।

অন্যদিকে ওয়ানডে বিশ্বকাপ শেষে সংক্ষিপ্ত ফরম্যাটেও তার নেতৃত্ব নিয়ে ভাববে পিসিবি। তবে এটা নির্ভর করবে কোন অবস্থানে থেকে বিশ্বকাপ শেষ করে পাকিস্তান। অবশ্য এরইমধ্যে বেশ কিছু বিকল্পের কথা জানিয়েছে দেশটির সাবেক ক্রিকেটাররা। যার মধ্যে উল্লেখযোগ্য শাহিন শাহ আফ্রিদি ও শাদাব খান।

সবঠিক থাকলে ভারত বিশ্বকাপের পরপরই আগামী ১৪ ডিসেম্বর পার্থে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে সরফরাজের দল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *