আন্তর্জাতিক

ঘন কুয়াশায় সৈয়দপুরে নামতে না পেরে ঢাকায় ফিরল দুটি ফ্লাইট

ডেস্ক রিপোর্ট: ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বেসরকারি বিমান সংস্থার দুটি ফ্লাইট অবতরণ করতে না পেরে ঢাকায় ফিরে গেছে। দেড় শতাধিক যাত্রী নিয়ে পুনরায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইট দুটি।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাত পৌনে ৯টায় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও রাত ৯টায় নভোএয়ারের ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে ঢাকা থেকে উড্ডয়ন করেন। সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে অবতরণ করতে না পেরে ঢাকায় ফিরে যায়। এতে আটকাপড়া যাত্রীদের সৈয়দপুর শহরের বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রীযাপন করার ব্যবস্থা করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশা দেখা দেয় রানওয়েতে। রাত ৮টার পর থেকে ঘন কুয়াশার কারণে রানওয়েতে দৃষ্টিসীমা ৫০ মিটারের কম থাকায় ফ্লাইট অবতরণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে ইউএস-বাংলা ও নভোএয়ারের দুটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ না করে ঢাকায় ফিরে যায়।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে সিডিউল অনুযায়ী বাংলাদেশ বিমানসহ ইউএস-বাংলা ও নভোএয়ারের ৫টি ফ্লাইট অবতরণ করতে পারেনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *