সারাদেশ

ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে শিশুসহ নিহত ৩

ডেস্ক রিপোর্ট: ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে শিশুসহ নিহত ৩

ছবি: বার্তা২৪.কম

ঠাকুরগাঁও সদর উপজেলা রাইস মিলের বয়লার বিস্ফোরণের ঘটনায় দুই শিশু ও এক মহিলা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সকালে সদর উপজেলার পল্লী বিদ্যুৎ বাজারের পশ্চিম পাশে দাসপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ।

নিহতরা হলেন- দাস পাড়া গ্রামের সাগর দাসের স্ত্রী দীপ্তি দাস (৪০), উমাকান্ত দাসের ছেলে পলক দাস (১২) ও সাগর দাসের মেয়ে পূজা (১১)।

শীতে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৮.৪

শীতে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৮.৪

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের তীব্রতা কমেনি। হাড় কাঁপানো শীতে কাঁপছেে এ জেলার মানুষ। আজ পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় এ তথ্য নিশ্চিত করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

এর আগে বুধবার (৩ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়ার এই পরিস্থিতি মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের পূর্বাবস্থা বলছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

বুধবার দিনের তাপমাত্রা (সর্বোচ্চ) ১৭ দশমিক ২ থেকে বেড়ে ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। কিন্তু সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশায় ঢেকে যায় গোটা এলাকা। রাতভর বৃষ্টির মতো কুয়াশা পড়তে দেখা গেছে। উত্তরের হিমশীতল বাতাসের কারণে তীব্র শীতও অনুভূত হয়েছে।

হাড় কাঁপানো শীতে সকালে কাজে যোগ দেওয়া খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। শীতের কারণে জরুরি প্রয়োজন ছাড়া কেউ রিকশা-ভ্যানে উঠতে চায় না। কনকনে শীতে দৈনন্দিন আয় কমে গেছে রিকশা-ভ্যানচালকসহ এসব শ্রমজীবী মানুষের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তিনি বলেন, ১০ ডিগ্রির নিচের তাপমাত্রাকে আমরা শৈত্যপ্রবাহ বলি। তবে এই তাপমাত্রার স্থায়িত্বকাল অন্তত তিনদিন না থাকলে শৈত্যপ্রবাহ বলা যাবে না। সে হিসেবে বর্তমানে তেঁতুলিয়াসহ পঞ্চগড়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের পূর্বাবস্থা বিরাজ করছে বলা যায়।

;

ঢাকার ফ্লাইট গেল কলকাতা-হায়দ্রাবাদ

ঢাকার ফ্লাইট গেল কলকাতা-হায়দ্রাবাদ

দীর্ঘক্ষণ ঢাকার আকাশে চক্কর খেয়ে ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে না পেরে ১৩টি ফ্লাইট ভারতের কলকাতা, হায়দ্রাবাদ, চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘন কুয়াশার কারণে বুধবার (৩ জানুয়ারি) রাত ২টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১৩টি যাত্রীবাহী ফ্লাইট শিডিউল বিপর্যয় হয়ে কলকাতা, হায়দ্রাবাদ, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অবতরণ করে। সকাল ৯টা ৪০ মিনিটের পর ডাইভার্ট ফ্লাইটগুলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিকভাবে ফিরে আসা শুরু করে।

চলতি মৌসুমে ঘন কুয়াশার কারণে ২০২৩ সালের ডিসেম্বরের ১২ ও ১৩ এবং ২০২৪ এর ২ জানুয়ারি ফ্লাইট চলাচল ব্যাহত হয় শাহজালাল বিমানবন্দরে।

;

রাজধানী‌তে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২১

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তা‌দের গ্রেফতার করা হ‌য়ে‌ছে ব‌লে জানানো হ‌য়ে‌ছে।

বুধবার (০৩ জানুয়া‌রি) সকাল ছয়টা থেকে বৃহস্প‌তিবার (০৪ জানুয়া‌রি) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৩৭৬ পিস ইয়াবা, ১৫ কেজি ৬৫৫ গ্রাম গাঁজা, ৪ গ্রাম হেরোইন ও ২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়ে‌ছে ব‌লে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে অভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে ব‌লে জানা‌নো হয়। সেই স‌ঙ্গে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৫টি মামলা রুজু হয়েছে ব‌লেও জানা‌নো হয়।

;

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ছবি: বার্তা২৪.কম

ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১১ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টা থেকে ফেরি চলাচল শুরু করে নৌরুট কর্তৃপক্ষ।

এর আগে ঘন কুয়াশায় নৌরুটে দুর্ঘটনা এড়াতে বুধবার (৩ জানুয়ারি) রাত সাড়ে ৯ টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, সকালে কুয়াশার পরিমাণ কমে গেলে নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি জমে রয়েছে। সিরিয়াল অনুযায়ী এসব যানবাহন নৌরুট পারাপার করা হবে বলে মন্তব্য করেন মহিউদ্দিন রাসেল।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *