খেলার খবর

ফিফা বর্ষসেরা একাদশের মনোনয়নে মেসি-রোনালদো

ডেস্ক রিপোর্ট: ইতিমধ্যেই ইউরোপের পাঠ চুকিয়েছেন ফুটবল বিশ্বের অন্যতম দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। আমেরিকান সকার, মেজর লিগ সকারে পাড়ি জমিয়ে সেখানে ফুটবলের নতুন এক অধ্যায় খুলেছেন মেসি। এদিকে, সৌদিতে বয়সটা নিছক সংখ্যা বানিয়ে গোলের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেছেন রোনালদো। হয়েছেন ২০২৩ সালের সর্বোচ্চ গোলদাতা।

দুই মেরুতে আলো ছড়ানো এই দুই তারকা আরও একবার এক মঞ্চে। দুজনই মনোনয়ন পেয়েছেন ফিফা বর্ষসেরা একাদশের জন্য। মনোনয়ন পাওয়া মোট ২৩ ফুটবলার থেকে নির্ধারণ হবে ২০২৩ সালের ফিফা একাদশ। গতকাল বুধবার এক বিবৃতিতে এই তালিকা ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। ২৮ হাজারেরও বেশি পেশাদার ফুটবলারের ভোট থেকে মিলেছে এই তালিকা। যেখান থেকে আগামী ১৫ তারিখ ঘোষণা হবে ফিফার সেরা একাদশ।

২০২২ সালের ডিসেম্বর থেকে ২০২৩ সালে আগস্ট পর্যন্ত টাইম ফ্রেমের পারফর্ম হিসেবে তৈরি হয়েছে এই প্রাথমিক স্কোয়াড। যেখানে মেসি-রোনালদো ছাড়াও আছেন করিম বেনজেমা, লুকা মদ্রিচ, আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপের মতো তারকারা।

ক্লাব বিবেচনায় সবচেয়ে বেশি ৮ জন আছেন গত আসরের ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটি থেকে। ইলকায় গুন্দোয়ান বর্তমানে খেলেন বার্সেলোনায়। এ থেকে বলা যাআয় ট্রেবলজয়ী সেই দল থেকেই আছেন ৯ জন।

ফিফা বর্ষসেরা একাদশের জন্য ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড:

গোলরক্ষক: থিবো কোর্তোয়া, এডারসন, এমিলিয়ানো মার্তিনেস।

ডিফেন্ডার: রুবেন দিয়াস, ভার্জিল ফন ডাইক, এদার মিলিতাও, রুডিগার, জন স্টোনন্স, কাইল ওয়াকার।

মিডফিল্ডার: জুড বেলিংহাম, কেভিন ডি ব্রুইনে, ইলকায় গুন্দোয়ান, লুকা মদ্রিচ, রদ্রি, বের্নার্দো সিলভা, ফেদেরিকো ভালভার্দে।

ফরোয়ার্ড: করিম বেনজেমা, আর্লিং হালান্ড, হ্যারি কেইন, কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, ভিনিসিয়ুস জুনিয়র।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *