খেলার খবর

সাকাকে ফাউল থেকে বাঁচাতে রেফারিদের দ্বারস্থ আর্সেনাল

ডেস্ক রিপোর্ট: ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা উইঙ্গার বুকায়ো সাকা। বয়স মাত্র ২২, কিন্তু এর মধ্যে প্রিমিয়ার লিগ ক্লাব আর্সেনাল এবং ইংল্যান্ড জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়েছেন। দুই জায়গাতেই হয়ে উঠেছেন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। যার কারণে ডিফেন্ডারদের ফাউলের শিকারও একটু বেশিই হতে হয় তাকে। এর প্রতিকার পেতেই রেফারিদের দ্বারস্থ হয়েছে আর্সেনাল।

মেইল স্পোর্ট জানিয়েছে, চলতি মৌসুমে সাকাকে অনেক ফাউল করছেন প্রতিপক্ষের খেলোয়াড়, যার কারণে চোটেও পড়তে হয়েছে তাকে। আর তাই দলের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ফিট রাখতে ইংল্যান্ডের রেফারিদের সংস্থা প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়ালস লিমিটেডের (পিজিএমওএল) কাছে আবেদন করেছে তারা।

মেইলের সেই প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, আর্সেনাল রেফারিদের সংস্থাকে অনুরোধ করেছে যাতে কোনো ম্যাচে সাকাকে করা প্রথম ‘স্ট্রং ফাউল’-এই যেন রেফারিরা ফাউল করা খেলোয়াড়কে হলুদ কার্ড দেখিয়ে দেন। যার ফলে ম্যাচে প্রতিপক্ষের অন্য খেলোয়াড়রা তাকে ফাউল করতে নিরুৎসাহিত হবে।

ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোল.কমের সূত্র মতে, ২০২৩ সালে প্রিমিয়ার লিগে তৃতীয় সর্বোচ্চ ফাউল হওয়া খেলোয়াড় সাকা। গত বছর ৮৭ বার তাকে লিগে ফাউল করা হয়েছে। তার চেয়ে বেশি ফাউল হয়েছেন শুধু ক্রিস্টাল প্যালেসের জর্ডান আইয়ু এবং নিউক্যাসলের ব্রুনো গিমারায়েস।

উপায়ান্তর না দেখেই রেফারিদের সংস্থার কাছে এমন আবেদন করেছে আর্সেনাল। কারণ দলটি তরুণ সাকার উপর বেশ নির্ভরশীল। বিশেষ করে আক্রমণভাগে সাকার পায়ে গোল না এলে বিপদে পড়তে হয় তাদের। এখন যেমনটা হচ্ছে, নিজের শেষ ছয় ম্যাচে মোটে এক গোল করেছেন সাকা। ফলশ্রুতিতে আর্সেনালও লিগের শীর্ষস্থান থেকে নেমে গেছে চারে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *