সারাদেশ

‘নৌকায় ভোট দিলে ভাগ্যের পরিবর্তন হয়’

ডেস্ক রিপোর্ট: ‘নৌকায় ভোট দিলে ভাগ্যের পরিবর্তন হয়’

ছবি: সংগৃহীত

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম বলেছেন, নৌকা মার্কায় ভোট দেওয়া মানে আপনাদের ভাগ্যের পরিবর্তন হওয়া, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলার নবীপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে আয়োজিত মত বিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ২০ রকমের ভাতা দিয়ে থাকেন। এ ভাতা শেখ হাসিনার আগে কেউ আপনাদের দেয় নাই।

৯ নং নবীপুর ইউনিয়ন পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে। সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রায় ৫ হাজার উপকারভোগী এ সভায় অংশ গ্রহণ করেন।

বিএনপিসহ বিরোধীদলগুলোর কঠোর সমালোচনা করে তিনি বলেন, স্বাধীনতার পরে বঙ্গবন্ধু সাড়ে তিন বছর ক্ষমতায় ছিলেন। সাড়ে ৩ বছরের পর ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল। ২১ বছরে যারা ক্ষমতায় আসছে, তারা দেশটাকে একেবারে জাহান্নামে নিয়ে গেছে। কারণ তারা দেশ সৃষ্টি করে নাই, সেজন্য দরদও নেই। আজকে ক্ষমতায় আসায় শেখ হাসিনা দেশের উন্নয়ন করছে। দেশকে বাঁচাতে হলে দেশের উন্নয়ন করতে হবে।

ভাতাভোগীদের নৌকায় ভোট দেওয়ার শপথ করিয়ে মোরশেদ আলম বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ থাকবে আপনারা আর ভুল করবেন না। দেশটা সৃষ্টি করেছে বঙ্গবন্ধু, বাবা না থাকলে সন্তানের জন্ম হয় না। দেশের পরিচয় দিতে হলে, এ জাতির পিতার পরিচয় দিতে হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিসান বিন মাজেদের সভাপতিত্বে নবীপুর ইউপি চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন সোহেলের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক, সেনবাগ উপজেলা ভাইস চেয়ারম্যান মো. গোলাম কবির, সেনবাগ উপজেলা সমাজসেবা অফিসার বোরহান উদ্দিন প্রমুখ।

সংঘর্ষে আহত ৪১ পুলিশ হাসপাতালে

ছবি: সংগৃহীত

রাজধানীতে বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে আহত ৪১ জন পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য গণমাধ্যমকে জানান।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে আহত ৪১ পুলিশ সদস্যের মধ্যে রাজারবাগ হাসপাতালে ২২ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া আহত অবস্থায় ১৯ জন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে রাজধানীর বিজয় সরণি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। সরেজমিনে দেখা যায়, পল্টন পানির ট্যাংকি এলাকা থেকে বিজয় সরণির পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিএনপি নেতাকর্মীরা সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে রাস্তা বন্ধ করে দেয়।

পুলিশের ধাওয়া খেয়ে বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন গলিতে ঢুকে পড়েছে। গলি থেকে এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে যোগ দিয়ে তাদের ধাওয়া করে।

পুলিশ ঘটনাস্থল সরে গেলেও এখন আওয়ামী লীগ ও বিএনপির মধ্য ধাওয়া পালটা ধাওয়া চলছে। এই ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

;

স্ত্রীর সঙ্গে অভিমানে স্বামীর আত্মহত্যা

ছবি: বার্তা২৪.কম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় স্ত্রীর সঙ্গে অভিমান করে মামুন ভূঁইয়া (৪০) নামের এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। 

শনিবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার উত্তর ইউনিয়নের রাজাপুর গ্রামে এ ঘটনা ঘটে। দুপুরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করেন। নিহত মামুন রাজাপুর গ্রামের মৃত বাচ্চু ভূঁইয়ার ছেলে।

পুলিশ ও নিহতের পরিবারের লোকজন বলেন, ‘মামুন এলাকার একজন চিহ্নিত মাদকাসক্ত। সে সব সময় নেশার মধ্যে থাকতেন। এসব কারণে স্ত্রীর সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। সম্প্রতি মামুনের স্ত্রী বাবার বাড়ি চলে যায়। অনেক চেষ্টা করেও স্ত্রীকে ফেরাতে না পারায় অভিমান করে নিজ ঘরে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন মামুন।’

পুলিশ শনিবার (২৮ অক্টোবর) সকালবেলায় মরদেহ উদ্ধার করে। 

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুল ইসলাম জানান, ‘মামুন এলাকায় একজন চিহ্নিত মাদকাসক্ত। পারিবারিক কলহের জের ধরে এমনটা হয়ে থাকতে পারে। মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

;

আ. লীগ-বিএনপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর বিজয় সরণি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের এক পর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা যোগ দেয়।

রাস্তায় প্লাস্টিকের চেয়ারে আগুন দিয়েছে নেতাকর্মীরা সরেজমিনে দেখা যায়, পল্টন পানির ট্যাংকি এলাকা থেকে বিজয় সরণির পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিএনপি নেতাকর্মীরা সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে রাস্তা বন্ধ করে দেয়।

পুলিশের ধাওয়া খেয়ে বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন গলিতে ঢুকে পড়েছে। গলি থেকে এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে যোগ দিয়ে তাদের ধাওয়া করে।

আ. লীগ-বিএনপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে পুলিশ ঘটনাস্থল সরে গেলেও এখন আওয়ামী লীগ ও বিএনপির মধ্য ধাওয়া পালটা ধাওয়া চলছে।

এই ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

;

কাকরাইলে সংঘর্ষ: আহত সাংবাদিকরা হাসপাতালে

আহত সাংবাদিকরা

রাজধানীর কাকরাইল মোড়ে পেশাগত দায়িত্বপালনকালে দুষ্কৃতকারী এবং পুলিশের মধ্যকার সংঘর্ষে বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী আহত হয়েছেন।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে এই সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত হয়েছেন ঢাকা টাইমসের প্রতিবেদক সালেকিন তারিন। তাকে চিকিৎসার জন্য জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) নেওয়া হয়েছে।

গুরুতরও আহত অবস্থায় দৈনিক কালবেলার প্রতিবেদক রাফসান জনিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ব্রেকিংনিউজের ক্রাইম রিপোর্টার কাজী ইহসান বিন দিদার ও নিজস্ব প্রতিবেদক আহসান হাবিব সবুজ, ইনকিলাব পত্রিকার ফটোসাংবাদিক এফ এ মাসুমসহ আরও অনেকে। এছাড়া আরও বেশ কয়েকটি গণমাধ্যমের সাংবাদিকরা আহত হয়েছেন।

রাফসানের সঙ্গে থাকা কালবেলার জ্যেষ্ঠ প্রতিবেদক রাজন ভট্টাচার্য জানিয়েছেন, কাকরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালে ভিডিও ফুটেজ নিচ্ছিলেন সাংবাদিক রাফসান জানি। পুলিশের ওপর হামলার এই ফুটেজ সংগ্রহকালে দুষ্কৃতকারীরা রাফসানের ওপর হামলা চালায়।

তিনি আরও বলেন, এ সময় রাফসানের গলায় কালবেলার আইডিকার্ড ঝুলানো থাকলেও তাকে এলোপাথাড়ি মারধর করা হয়। হামলায় তার সারা শরীর ক্ষতবিক্ষত হয়েছে। এছাড়া তার মোবাইল ফোনটিও ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। তার অবস্থা গুরুতর। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *