সারাদেশ

ভোটকেন্দ্রে দায়িত্ব পালনকালে গ্রামপুলিশকে হত্যা করেছে দুর্বৃত্তরা

ডেস্ক রিপোর্ট: ভোটকেন্দ্রে দায়িত্ব পালনকালে গ্রামপুলিশকে হত্যা করেছে দুর্বৃত্তরা

ছবি: বার্তা২৪.কম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের চরআড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দায়িত্বপালনকালে রনজিত কুমার দে (৪০) নামের এক গ্রামপুলিশকে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত গভীর রাতে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। নিহত রনজিত কুমার দে বালিয়াকান্দি সদর ইউনিয়নের চরআড়কান্দির দাস পাড়ার মৃত শিবেন্দ্রনাথ দের ছেলে।

নিহ‌তের স্ত্রী রিতা দে ব‌লেন, রাত সাতটায় সময় বা‌ড়ি থেকে ভো‌টকে‌ন্দ্রে আস‌বেন ব‌লে বের হন। শ‌নিবার (৬ জানুয়ারি) সকাল ৮টায় জান‌তে পা‌রেন তি‌নি খুন হ‌য়ে‌ছেন।

বা‌লিয়াকা‌ন্দি থানার অ‌ফিসার ইনচার্জ মো: আলমগীর হোস‌নে ঘটনার সত‌্যতা স্বীকার ক‌রে ব‌লেন, আমরা বিষয়‌টি নি‌য়ে কাজ কর‌ছি।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার রফিকুল ইসলাম জানান, ‘এ বিষয়ে আমাদের আইনশৃঙ্খলাবাহিনী কাজ করছে। আশা করছি তারা দ্রুতই তদন্ত করে হত্যাকান্ডের আসল রহস্য উন্মোচন করবেন’।

হত্যার খবর শুনে ভোরে রাজবাড়ী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবু কায়সার খান, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার রফিকুল ইসলাম, পাংশা সার্বাকেল সুমন কুমার সাহা, বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলমগীর হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো: মনিরুজ্জামান ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

দুদিন চলবে না বেনাপোল এক্সপ্রেসসহ ২২ ট্রেন

ছবি: সংগৃহীত

বেনাপোল এক্সপ্রেসসহ দেশের বিভিন্ন রুটে চলাচলকারী ২২টি ট্রেনের যাত্রা দুই দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ রেলওয়ে। নির্বাচনের আগের দিন ৬ জানুয়ারি এবং নির্বাচনের দিন ৭ জানুয়ারি এসব ট্রেনের চলাচল বন্ধ থাকবে।

শনিবার (৬ জানুয়ারি) রাতে বাংলাদেশ রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপকের ফেসবুক পোস্টে এই তথ্য জানানো হয়।

ওই পোস্টে বলা হয়, সর্ব সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনিবার্য কারণবশত আগামী ৬ ও ৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেস ও ঢালারচর এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে। এছাড়া মহানন্দা (আপ/ডাউন), রকেট (আপ/ডাউন), পদ্মরাগ (২১/২২), রংপুর শাটল (৯৭/৯৮), ঢাকা কমিউটার (৯৯), রাজশাহী কমিউটার (৫/৬) এবং বগুড়া কমিউটার (৫/৬) ট্রেন চলাচল আগামী ৬ ও ৭ জানুয়ারি পুরোপুরি বন্ধ থাকবে।

এছাড়া চিলমারী কমিউটার এবং লোকাল (৪৬২/৪৫৫/৪৫৬/৪৬১) ৬ জানুয়ারি (আংশিক) ও ৭ জানুয়ারি পুরোপুরি বন্ধ থাকবে। তবে পোস্টে ট্রেনগুলো চলাচল বন্ধের সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি।

এদিকে, শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের ৫টি বগিতে আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে খিলগাঁও ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

;

নাশকতা নয়, শিক্ষক-সভাপতির দ্বন্দ্বের জেরে ভোটকেন্দ্রে আগুন, গ্রেফতার ১

ছবি: বার্তা২৪.কম

ফেনীর সোনাগাজী উপজেলায় চরদরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন দেওয়ার ঘটনায় বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর ছিদ্দিককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ বলছে, রাজনৈতিক কোন নাশকতা নয়, বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষকের মধ্যে দ্বন্দ্বের জেরে পিয়ন এ ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন ফেনী পুলিশ সুপার জাকির হাসান।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে নিজ কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

পুলিশ সুপার বলেন, বিদ্যালয়ের অডিট সংক্রান্ত বিষয় এবং প্রধান শিক্ষক জয়নাল আবেদীনকে স্কুলে যোগদান করানোর বিষয় নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি এবং প্রধান শিক্ষকের মধ্যে দ্বন্দ্বের জেরে স্কুলের গুরুত্বপূর্ণ কাগজে আগুন লাগিয়ে নষ্ট করার জন্য গ্রেফতারকৃত আসামি এ ঘটনা ঘটিয়েছে।

তবে গ্রেফতারকৃত পিয়ন আবু বক্কর অন্য কারও ইন্ধনে কাজটি করেছে কিনা সেটি পুলিশ তদন্ত করছে বলে জানান তিনি।

ঘটনার বিবরণ দিয়ে পুলিশ সুপার বলেন, গ্রেফতারকৃত বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর ছিদ্দিক বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) বিকেলে এক লিটার পেট্রোল এনে শিক্ষক মিলনায়তনে রাখে। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সে স্কুলে এসে অফিস কক্ষের বই এবং আলমারিতে পেট্রোল ছিটিয়ে রুম থেকে বের হয়ে যায়। পরে জানালার বাইরে থেকে দিয়াশলাই দিয়ে কক্ষে আগুন লাগিয়ে বাড়িতে চলে যায়।

পুলিশ সুপার আরও বলেন, বিদ্যালয়ের অফিস সহকারী আব্দুর রহমান আজাদ সকালে স্কুল সংলগ্ন এলাকায় ব্যায়াম করতে এসে আগুন জ্বলতে দেখে। তখন তিনি বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর সিদ্দিককে মোবাইল ফোনে আগুন লাগার ঘটনাটি জানায়।

তিনি বলেন, এই ঘটনায় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খায়ের উল্যাহ বাদি হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় পিয়নকে গ্রেফতার দেখানো হয়েছে। ঘটনার সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করছে পুলিশ।

সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার (দাগনভূঞা-সোনাগাজী সার্কেল) তাসলিম হোসাইন, সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় উপস্থিত ছিলেন।

;

ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় রেলমন্ত্রীর দুঃখ প্রকাশ

ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় রেলমন্ত্রীর দুঃখ প্রকাশ

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। 

রেলমন্ত্রী শোকবার্তায় অগ্নিকাণ্ডে জড়িত সন্ত্রাসীদের জঘন্যতম কর্মকাণ্ডের নিন্দা জানান। এছাড়া শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের ৫টি বগিতে আগুন আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে খিলগাঁও ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

;

ট্রেনে অগ্নিসংযোগকারীদের আইনের আওতায় আনা হবে: আইনমন্ত্রী

ছবি: সংগৃহীত

‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘ট্রেনে যারা আগুন দিয়েছে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে এবং সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।’

শুক্রবার (৫ জানুয়ারি) এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, ‘রাজধানী গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে যে সন্ত্রাসীরা আগুন দিয়েছে তারা যেখানেই থাকুক না কেন, এই অগ্নি সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।’

এ ঘটনায় আইনমন্ত্রী নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, শুক্রবার রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগ এলাকায় ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের ৫টি বগিতে আগুন আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে খিলগাঁও ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *