সারাদেশ

বিএনপির হরতালের প্রতিবাদে আ.লীগের শান্তি সমাবেশের ডাক

ডেস্ক রিপোর্ট: আমি অনেক আগেই বলেছিলাম সাপকে বিশ্বাস করা যায় কিন্তু বিএনপিকে নয়, বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। এ সময় তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিএনপি’র হরতাল মানা যায় কিনা জানতে চেয়ে প্রশ্ন রাখেন। সেখানে নেতা-কর্মীরা ‘বিএনপির হরতাল মানি না, মানবো না’ বলে স্লোগান দেন।

শনিবার (২৮ অক্টোবর) বিকালে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশ তিনি এসব কথা বলেন। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, যারা রক্তচক্ষু দেখিয়েছিলেন, যারা বলেছিলেন ২৮ অক্টোবর শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা হবে। তারা আজকে সমাবেশের নামে সন্ত্রাসী কাজ করেছে। পুলিশকে আহত ও নিহত করেছে। এমনকি রাজারবাগে পুলিশ হাসপাতালে হামলা করেছে।

তিনি আরো বলেন, আমরা প্রস্তুত আছি। যখন আমরা বঙ্গবন্ধুর টানেল উদ্বোধন করছি। তখন বিএনপি হরতাল ডেকেছে। যদি বাংলাদেশের উন্নয়নকে রক্ষা করতে হয়। এগিয়ে নিয়ে যেতে হয় তাহলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। পাশাপাশি বিএনপি-জামায়াত অপশক্তিকে প্রতিহত করতে হবে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, বিএনপি পরবতী কর্মসূচি আনবার জন্য আমেরিকার ক্লাবে ঢুকেছে। ডিম পাড়ে হাসে খায় বাগডাসে। এ হাস শুধু ধান খায় না, শামুকও খায়। ওরা যাদের বন্ধু হয়, তাদের শত্রুর প্রয়োজন নেই।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, নেত্রী যা বলবেন তার জন্য আপনারা প্রস্তুত হবেন কিনা? এসময় উপস্থিত নেতা-কর্মীরা হাত তুলে সমর্থন জানান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্রতিহত করেছে। তাদের প্রতিহত করতে হবে। মাঠে ময়দানর নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে প্রতিহত করতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, কালকে হরতাল ডেকেছে বিএনপি। এই হরতাল হতে দেয়া যাবে না। প্রতিটি পাড়া মহল্লায় দুর্গো গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *