খেলার খবর

ওয়ার্নারকে ভালোবেসে যে নামে ডাকেন খাজার মা

ডেস্ক রিপোর্ট: শেষ বারের মতো ওয়ার্নার যখন মাঠে নামছিলেন তখন শৈশবের বন্ধু উসমান খাজাকে জড়িয়ে ধরে শেষ বার সিডনির উইকেটে যাওয়া। খাজার সাথে শুরু তার সাথেই শেষ। খাজার আর ওয়ার্নারের ছোট্ট বেলার সেই ছবি নিশ্চয়ই আপনার মনে দাগ কেটেছে। জানিয়ে রাখা, দুই বন্ধুর সম্পর্ক শুধু নিজেদের মধ্যে বা ক্রিকেটেই সীমাবদ্ধ না। সেটা শৈশব থেকেই দুই পরিবারেরই সম্পর্ক।

ওয়ার্নারের বিদায় বেলায় মাঠে তার পরিবারের পাশাপাশি উপস্থিত ছিলেন খাজার পরিবারও। খাজার মাকে জড়িয়ে ধরে ওয়ার্নারের আবেগাপ্লুত হওয়ার সেই ছবি ভাইরাল এখন সোশ্যাল মিডিয়ায়।

সবচেয়ে কাছের বন্ধুর বিদায় বেলায় এমন মুহূর্তে আবেগাপ্লুত হয়েছে খাজাও, “আমার মা খাজাকে ভালোবাসেন। তিনি তাকে রসিকতা করে ‘শয়তান’ বলে ডাকেন। মানে দৈত্য। আমার মা এটা পছন্দ করেন। এটি তার ছেলে ছিল না যে তিনি লরেন এবং হাওয়ার্ড (ওয়ার্নারের বাবা-মা) এর কাছে ফিরিয়ে দিতে পারে।’’

“ওয়ার্নার আমার মাকে আলিঙ্গন করছে, সে তাকে অনেক ভালোবাসে। আমাদের ৩১ বছরের বন্ধুত্ব। আমার মা তখন থেকেই তাকে চেনে। সত্যি বলতে, আমি ওর সঙ্গে ব্যাটিং করাটা উপভোগ করেছি। সে বলকে আক্রমণ করতো, দেখে মনে হতো আমাকে আমার খেলা খেলতে দাও’-যোগ করেন খাজা।

ওয়ার্নারের বিদায় নিয়ে আয়োজনের কমতি ছিলো না, টিমমেট, গ্রাউন্ডস কমিটি এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার। একেবারে রাজকীয় বিদায়। তার পরিবার এবং খাজার পরিবার, সবাই মিলে স্মরণীয় করে রাখলেন ওয়ার্নারের বিদায়। সেই সাথে ব্যাট হাতে ৫৭ রানের ম্যাচ জেতানো ইনিংস। থ্যাংক ইউ ডেভি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *