খেলার খবর

ছক্কার রেকর্ড অজিদের

ডেস্ক রিপোর্ট: ওপেনিং জুটির তান্ডবে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের ইতিহাসে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া। কিউইদের সঙ্গে ৩৮৮ রানের এই সংগ্রহ অজিদের সর্বোচ্চ রান।

শনিবার ধর্মশালায় টসে জিতে অজিদের ব্যাটিংয়ে পাঠিয়েই ভুল করে ফেললেন লাথাম। শুরু থেকেই মারমুখী ব্যাটিং প্রদর্শন করতে থাকে ওয়ার্নার-হেড জুটি। প্রথম পাওয়ার-প্লে তে বিনা উইকেটে সেই জুটি সংগ্রহ করে ১১৮ রান। অল্পের জন্য নিজের শতক পুরো করতে পারেননি ওয়ার্নার, কিন্তু তাঁর সহযোগী ট্র্যাভিস হেড ৫৯ বলে ঠিকই এবারের আসরে নিজের প্রথম শতকটি তুলে নেন। যেকোনো অস্ট্রেলিয়ানের জন্য প্রথমবার বিশ্বকাপে খেলতে নামা প্রথম ম্যাচেই সেঞ্চুরি করার অনবদ্য রেকর্ডটিও গড়ে ফেললেন তিনি।

২০১৬ সালে অজিরা করেছিল ৩৭৮ রান, বিশ্বকাপে কিউইদের বিপক্ষে যে কোনো দলের জন্যই এটি সর্বোচ্চ রান। ২০০৭ সালে অস্ট্রেলিয়া আরও একবার করেছিল ৩৪৮ রান। বিশ্বকাপে কখনও ৩০০ এর বেশি রান তাড়া করে জেতেনি কিউইরা।

আজ অস্ট্রেলিয়ার ব্যাটাররা মোট ২০টি ছক্কা মেরেছেন। ওয়ানডে ইতিহাসে এক ইনিংসে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ছক্কার রেকর্ড এটি। আগের রেকর্ডটি ছিলো ভারতের বিপক্ষে ২০১৩ সাথে বেঙ্গালুরুর মাঠে ১৯ টি ছক্কা। ২০তম ওভারে ওয়ার্নার ফিরে যাওয়ার সময় শুরুর জুটির রান রেট ছিল ৯.১৩। ওয়ানডেতে অন্তত ১০০ বল খেলা উদ্বোধনী জুটির মধ্যে এটাই সেরা রান রেট। আগের সেরাটি ছিলো ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ও জেসন রয়ের ৯.০৮ , যেটি তারা করেছিলো ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *